রংপুর ব্যুরো

  ১২ নভেম্বর, ২০১৮

রংপুরে ডাকাতি কৃষককে কুপিয়ে হত্যা

রংপুরের মিঠাপুকুরে ডাকাতি ও এক কৃষককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত শনিবার রাত ৩টায় উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রূপসী গ্রামে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে গতকাল রোববার দুপুরে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানা পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রূপসী বড়বাড়ী গ্রামের ব্যবসায়ী আবদুর রশিদ সরকারের বাড়িতে রাত ৩টায় ৮-১০ জনের একটি ডাকাত দল হামলা চালায়। এ সময় তারা বাড়ির লোকজন ও নৈশ্যপ্রহরীকে বেঁধে ফেলে। ডাকাতরা বাড়িঘর লুটপাট করে ১০ ভরি স্বর্ণালংকার নিয়ে পরিবারের লোকজনকে মারপিট করে চলে যায়। অন্যদিকে, একই গ্রামের আরেক ব্যবসায়ী ওয়াজেদ আলীর বাড়িতে ডাকাতির প্রস্তুতির সময় রানীপুকুর গ্রামের ওপেনউদ্দিনের ছেলে কৃষক রায়হান উদ্দিন (৫৫) দেখে ফেলেন। ফলে ডাকাতরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ব্যবসায়ী ওয়াজেদ আলীর বাড়ির পাশে একটি জমিতে আদা চাষ করেছেন রায়হান উদ্দিন। প্রতি রাতে তিনি ওই খেত পাহারা দেন। সকালে এলাকাবাসী ওই খেতে তার লাশ দেখতে পায়। পরে পুলিশে খবর দেন তারা। এলাকাবাসীর ধারণা, ডাকাত দলটি আবদুর রশিদ সরকারের বাড়িতে ডাকাতি শেষে ওয়াজেদ আলী সরকারের বাড়িতে ডাকাতির পরিকল্পনা করেছিল। এ সময় রায়হানউদ্দিন তাদের দেখে ফেলে। ডাকাতরা তাদের পরিচয় প্রকাশ পাওয়ার ভয়ে রায়হান উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি মৃত্যুবরণ করেন।

এ ব্যাপারে মিঠপুকুর থানার ওসি আশিকুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ডাকাতদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close