নিজস্ব প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৮

হাইকোর্টের রুল

মইনুলকে উপযুক্ত হাসপাতালে কেন চিকিৎসাসেবা নয়

রংপুর কারাগারে বন্দি সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকায় উপযুক্ত হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল রোববার এ রুল দেন।

মইনুল হোসনকে ঢাকায় বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে তার স্ত্রী সাজু হোসেন ৭ নভেম্বর রিটটি করেন। শুনানি নিয়ে পর দিন হাইকোর্ট মইনুল হোসেনের বর্তমান স্বাস্থ্যগত অবস্থা রাষ্ট্রপক্ষকে রোববারের মধ্যে জানাতে নির্দেশ দেন। এর ধারাবাহিকতায় স্বাস্থ্যগত প্রতিবেদন গতকাল এসে পৌঁছে। এরপর আদালত রুল দেন।

আদালতে মইনুল হোসেনের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, মো. আবদুর রহিম ও এম মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।

পরে কাজী জিনাত হক বলেন, প্রতিবেদনে এসেছে মইনুল হোসেনের শারীরিক অবস্থা স্থিতিশীল। আগে তিনি যেসব ওষুধ সেবন করতেন তা চালিয়ে যাচ্ছেন। স্বাস্থ্যগত প্রতিবেদনটি হলফনামা আকারে দাখিল করতে বলেছেন আদালত। আইনজীবী এম মাসুদ রানা বলেন, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, কারা কর্তৃপক্ষ, ঢাকা ও রংপুরের সিভিল সার্জনসহ আট বিবাদীকে এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে মানহানির অভিযোগে রংপুর ও জামালপুরে করা দুটি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন মইনুল হোসেন। এর মধ্যে রংপুরে করা মামলা বাতিল আবেদনের ওপর গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হয়। রাষ্ট্রপক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আগামী বুধবার পরবর্তী শুনানির দিন রেখেছেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে থাকা আইনজীবী এম মাসুদ রানা পরে বলেন, দুটি মামলা বাতিল চেয়ে গত বৃহস্পতিবার পৃথক দুটি আবেদন করা হয়। রংপুরে মামলায় মইনুল হোসেনর জামিনও চাওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close