আদালত প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৮

মুক্তিপণের জন্য ছাত্রহত্যা, কোচিং শিক্ষকের প্রাণদন্ড

ঢাকার কাফরুলে পাঁচ বছর আগে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণ ও হত্যার দায়ে এক কোচিং সেন্টারের শিক্ষকের ফাঁসির রায় দিয়েছেন আদালত। ঢাকার ৪নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার গতকাল রোববার আসামি সবুজ চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ের পর্যবেক্ষণে বলা হয়, ‘মর্মান্তিক ও ভয়ংকর এ রকম ঘটনা সভ্য সমাজে মোটেও গ্রহণযোগ্য ও সহনীয় নয়। এ ধরনের অভিশাপ থেকে সমাজকে মুক্তি দিতে অপরাধীকে কোনোভাবেই অনুকম্পা দেখানোর সুযোগ নেই।’

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রামের ছেলে সবুজ চন্দ্র সূত্রধর ঢাকার ইব্রাহীমপুরের ঈদগাহ রোডে থাকতেন। উত্তর কাফরুলে ফ্যান্টাসি কোচিং সেন্টারে পড়াত সে। সেখানে তার ছাত্র ছিল নিহত সজল চন্দ্র মজুমদার। সজল উত্তর কাফরুল উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত। তার বাবা শ্যামল চন্দ্র মজুমদার দুটি সেলুন চালাতেন। তাদের গ্রামের বাড়ি ভোলার বোরহানউদ্দিনে।

মামলার বিবরণে বলা হয়, বাবা-মায়ের চিকিৎসার জন্য টাকার দরকার ছিল সবুজের। ২০১৩ সালের ২৮ আগস্ট সজলকে কচু খেত বউবাজারে তাদের বাসার সামনে থেকে ভুলিয়ে নিয়ে গিয়ে যায়। পরে তাকে আটকে রেখে সজলের পরিবারকে ফোন করে ৫০ হাজার টাকা দাবি করে সবুজ। টাকা না দিলে সজলকে খুন করা হবে বলেও সে হুমকি দেয়। এ ঘটনায় কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি করে সজলের পরিবার। সজলের লাশ পাওয়া গেলে তা হত্যা মামলায় রূপান্তর করা হয়। গ্রেফতার হওয়ার পর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে টাকার জন্য সজলকে হত্যার কথা স্বীকার করে সবুজ। মামলার বিচারকালে ১৪ জনের সাক্ষ্য শুনে বিচারক গতকাল রোববার রায় ঘোষণা করেন বলে ট্রাইবুনালের পেশকার আবুল কালাম আজাদ জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close