রংপুর ব্যুরো

  ১১ নভেম্বর, ২০১৮

বাবুসোনা হত্যা

মামলার মূল আসামি কামরুলের মৃত্যু

রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবুসোনা হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলাম মারা গেছেন। গতকাল শনিবার ভোর সাড়ে ৫টার দিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে তিনি মারা যান।

কারাগারের জেলার আমজাদ হোসেন বলেন, বাবুসোনা হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলাম বেশ কয়েক দিন থেকে ডায়াবেটিক ও হৃৎরোগের সমস্যায় ভুগছিলেন। ভোরে তিনি গুরুতর অমুস্থ হলে তাকে রমেকে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আমরা ডেড সার্টিফিকেট পেয়েছি। ময়নাতদন্ত ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, হাসপাতালের আনার কিছুক্ষণ পরই কামরুল মারা যান। কি কারণে মারা গেছেন তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে।

উল্লেখ্য, বাবুসোনা হত্যা মামলাটি রংপুর জেলা জজ আদালতে বিচারাধীন রয়েছে। এই মামলার সাক্ষ্যগ্রহণ চলছিল। মামলার অপর আসামি বাবুসোনার স্ত্রী কামরুলের প্রেমিকা স্নিগ্ধা সরকার ওরফে দীপা জেল হাজতে রয়েছেন।

চলতি বছরের ২৯ মার্চ রাতে বাবুসোনাকে ১০টি ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর তার লাশ তাজহাট মোল্লাপাড়ায় প্রেমিক কামরুলের ভাইয়ের নির্মাণাধীন বাড়ির ঘরের মেঝেতে পুঁতে রাখা হয়।

৩ এপ্রিল রাতে বাবুসোনার স্ত্রী স্নিগ্ধা সরকার ওরফে দীপা ভৌমিককে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব আটক করে। তিনি এ হত্যাকা-ের কথা স্বীকার করেন এবং লাশের অবস্থান সম্পর্কে তাদের জানান। সেই সূত্র ধরে ওইদিন রাতে মোল্লাপাড়ার একটি বাড়ির মেঝে খুঁড়ে বাবুসোনার গলিত লাশ উদ্ধার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close