সাফল্যের জন্য চাই পরিকল্পনা : রাষ্ট্রপতি

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের ঐতিহ্যবাহী ও সম্ভাবনাময় খেলাগুলোকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি ক্রীড়ানুরাগীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, আসছে ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। সে সময় আমরা দেশের ক্রীড়াঙ্গনকে কীভাবে দেখতে চাই, তা এখনই নির্ধারণ করতে হবে। খেলাধুলার কাক্সিক্ষত সাফল্য অর্জন করতে হলে একটি সুসমন্বিত পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের বিকল্প নেই। গতকাল শুক্রবার ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম ১৭তম অল এশিয়া উন্মুক্ত ফুল কন্টাক্ট কারাতে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, যে খেলাগুলোতে আমাদের অপার সম্ভাবনা রয়েছে, রয়েছে সোনালি ঐতিহ্য সেগুলোকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি সব ক্রীড়ানুরাগীকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। বর্তমান বিশ্বে সমাজ উন্নয়ন, জাতি গঠন ও বিশ্ব সভ্যতার বিকাশে ক্রীড়াচর্চা একটি অপরিহার্য উপাদান। বিশ্বায়নের এ যুগে শিক্ষা, সংস্কৃতি, শিল্প, অর্থনীতির বিকাশের সঙ্গে ক্রীড়াঙ্গনেও বিকশিত হতে হবে। ক্রীড়াঙ্গনে স্থাপন করতে হবে সাফল্যের নতুন নজির, উজ্জ্বল দৃষ্টান্ত। আমাদের মেয়েরা, যুব ফুটবলাররা ক্রীড়ানৈপুণ্য দেখিয়ে ইতোমধ্যে দেশের জন্য বিরল সাফল্য বয়ে এনেছে।

খেলাধুলার গুরুত্ব তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, মনে রাখতে হবে, আগামী প্রজন্মকে সুস্থ, সবল ও সুনাগরিক হিসেবে গড়তে ক্রীড়াচর্চার বিকল্প নেই। তরুণ-যুবদের অদম্য শক্তি, সাহস এবং সম্ভাবনাকে কাজে লাগিয়ে ক্রীড়াক্ষেত্রে বিশ্ব দরবারে সাফল্য অর্জনে আমি দেশের ক্রীড়াবিদ, সংগঠকসহ সংশ্লিষ্টদের আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে এগিয়ে আসার আহ্বান জানাই।

বাংলাদেশে ইন্টারন্যাশনাল কারাতে অর্গানাইজেশনের প্রধান পৃষ্ঠপোষক দীপু মনির সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, ইন্টারন্যাশনাল কারাতে অর্গানাইজেশনের পরিচালক খাৎসুহিতো গোরাই বক্তব্য দেন।

 

"