কার্যকর আগামী জুলাইয়ে

চিড়িয়াখানায় প্রবেশমূল্য বেড়ে ৫০ টাকা

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা চিড়িয়াখানার নির্ধারিত প্রবেশমূল্য বাড়ানো হচ্ছে। ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত কার্যকর হবে ২০১৯ সালের জুলাই মাস থেকে। রাজস্ব বাড়ানোর জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়াও দর্শনার্থীর কথা বিবেচনা করে এ মৌসুমে চিড়িয়াখানার অভ্যন্তরীণ দুটি পিকনিক স্পট ভাড়া দেওয়া বন্ধ করা হচ্ছে। গতকাল বুধবার এ তথ্য জানিয়েছেন ঢাকা চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মোহাম্মদ নুরুল ইসলাম।

তিনি জানান, গত ৪ নভেম্বর ঢাকা চিড়িয়াখানায় ৩২ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটির বৈঠক হয়। বৈঠকে উপদেষ্টা কমিটির সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সভাপতিত্ব করেন। মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মো. রইস উল আলম ম-লসহ শীর্ষ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। সবার সম্মতিক্রমেই টিকিটের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রিপরিষদের এ সিদ্ধান্ত পাস হওয়ার পর অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন শেষে এটি কার্যকর হবে।

এর আগে ২০১৬ সালে চিড়িয়াখানার প্রবেশমূল্য বাড়িয়ে ৩০ টাকা করা হয়। টিকিটের দাম বাড়ানোর বিষয়ে প্রশ্ন করা হলে কোনো মন্তব্য করতে চাননি কমিটির সভাপতি এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

"