সড়ক দুর্ঘটনায় নিহত ৯

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের চার চালক ও আরোহী, বাগেরহাটের রামপালে মাইক্রোবাসের ধাক্কায় ঘের ব্যবসায়ী, যশোরে নসিমনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী, নারায়ণগঞ্জে কাভার্ডভ্যান ও অটোরিকশার সংঘর্ষে অটোরিকশাচালক, ঝিনাইদহের শৈলকুপায় গরু ভর্তি আলমসাধু খাদে পড়ে চালক ও চট্টগ্রাম বন্দরে ট্রেইলারের ধাক্কায় এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল রোববার এসব ঘটনায় আহত হয়েছেন আরো চারজন।

রাজশাহী ব্যুরো : পুঠিয়ার রাজশাহী-নাটোর মহাসড়কের তারাপুরে গতকাল রোববার সকাল সাড়ে ৬টার দিকে নাটোরগামী মালবাহী ট্রাকের ধাক্কায় নিহতরা হলেন রাজশাহী বিমানবন্দর থানার বৈরাগিপাড়া এলাকার জেকের আলীর ছেলে ইমন আলী ও একই থানার তকিপুর এলাকার নজরুল ইসলামের ছেলে সুজন ইসলাম।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মুস্তাফিজুর রহমান জানান, ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী রাস্তার ওপর ছিটকে পড়লে ওই ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলে ইমন ও হাসপাতালে নেওয়ার পথে সুজন মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ শহরের রেহাইচরে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতুর টোলঘর সংলগ্ন এলাকায় ট্রাকের ধাক্কায় নিহতরা হলেন সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গাজীপাড়ার আবদুর রহমানের ছেলে তরিকুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দরগাপাড়ার মৃত আবদুল গফুরের ছেলে পিয়াস আলী।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান জানান, দুপুর পৌনে ১টার দিকে তরিকুল ও পিয়াস মোটরসাইকেলে বারোঘরিয়ার দিকে যাওয়ার পথে ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতুর টোলঘরের কাছে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তারা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের সদর হাসপাতালে নিলে চিকিৎসক তরিকুলকে মৃত ঘোষণা করেন। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আহত পিয়াস মারা যান। এ ছাড়া অন্য ঘটনায় পৌর এলাকার আলীনগরে ট্রেনের ধাক্কায় এক অটোরিকশার যাত্রী আহত হয়েছে।বাগেরহাট :

বাগেরহাট-মংলা মহাসড়কের সোনাতুনিয়া এলাকায় গতকাল সকালে মাইক্রোবাসের ধাক্কায় নিহত পলাশ শেখ রামপালের সোনাতুনিয়া গ্রামের প্রয়াত শহীদ শেখের ছেলে। লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

বাগেরহাট হাইওয়ে পুলিশের কাটাখালি থানার উপপরিদর্শক (এসআই) মলয়েন্দ্র নাথ রায় বলেন, পলাশ তার মাছের ঘেরে কাজ সেরে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে রাস্তা পার হওয়ার সময় মংলা থেকে ছেড়ে আসা মাইক্রোবাস তাকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

যশোর :

যশোর সদর উপজেলার মান্দারতলা এলাকায় গতকাল রোববার সকালে নসিমনের ধাক্কায় নিহত হন আবদুর রাজ্জাক যশোর সদরের বাহাদুরপুর গ্রামের বজলুর রহমানের ছেলে। তিনি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম নৈশপ্রহরী পদে চাকরি করতেন। এ ঘটনায় হাসান আলী নামে আরেক আরোহী গুরুতর আহত হয়েছেন।

নিহতের বাবা বজলুর রহমান বলেন, দুপুরে রাজ্জাক ও একই এলাকার হাসান আলী মোটরসাইকেলে বাড়ি থেকে যশোর যাচ্ছিলেন। তারা মান্দারতলা পৌঁছালে একটি নসিমন তাদের ধাক্কা দেয়। এতে তারা আহত হন। স্থানীয়রা তাদের একটি হাসপাতালে নিলে চিকিৎসক রাজ্জাককে মৃত ঘোষণা করেন। আহত হাসান ওই হাসপাতালে চিকিৎসাধীন।

নারায়ণগঞ্জ :

সিদ্ধিরগঞ্জের পাঠানটুলি এলাকায় গতকাল বেলা ১১টার দিকে কাভার্ডভ্যান ও অটোরিকশার সংঘর্ষে বাবুল আক্তার নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। নিহত বাবুল তল্লা আইসক্রিম ফ্যাক্টরি এলাকার বাসিন্দা। আহত রকি ও সবুজ আইলপাড়া এলাকার বাসিন্দা ও ইব্রাহীম নিট গার্মেন্টের শ্রমিক।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার টিটু বিষয়টি নিশ্চিত করেন।

ঝিনাইদহ :

শৈলকুপার কচুয়া গ্রামে গরু ভর্তি আলমসাধু খাদে পড়ে চালক নিহত হন।

নিহত বাদশাহ (৪০) ওই উপজেলার রঘুনন্দপুর গ্রামের নিয়ামত আলীর ছেলে।

শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, দুপুরে কচুয়া গ্রাম থেকে গরু ভর্তি আলমসাধু নিয়ে ভাটই বাজারে যাচ্ছিলেন বাদশাহ। পথে তিনি নিয়ন্ত্রণ হারালে আলমসাধুটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে সদর হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়।

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম বন্দরের ভেতরে ট্রেইলারের ধাক্কায় গতকাল সকালে নিহত আবু জাফর (৫৫) ভোলা জেলার তজমুদ্দিন এলাকার আলতাফ উর রহমানের ছেলে। তিনি বেসরকারি বার্থ অপারেটর এফ কিউ খানের নিয়োগ করা শ্রমিক ছিলেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, কাজ করার সময় একটি ট্রেইলারের ধাক্কায় আবু জাফর আহত হন। তাকে প্রথমে ডক শ্রমিক হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে বেলা পৌনে ১১টার দিকে সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়।

 

"