এক মাসে ৭৩ কোটি টাকার চোরাচালান জব্দ বিজিবির

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে শুধু অক্টোবর মাসেই ৭২ কোটি ৮৬ লাখ ৪৬ হাজার টাকা সমমূল্যের বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল রোববার বিকেলে বিজিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ৭২ হাজার ১১ পিস ইয়াবা, ১০ হাজার ৫৬৩ বোতল বিদেশি মদ, ২৯৯ লিটার বাংলা মদ, ৪ হাজার ৫২৭ ক্যান বিয়ার, ৩৪ হাজার ১১৬ বোতল ফেনসিডিল, ৬২৫ কেজি গাঁজা, ৬ কেজি ৪০০ গ্রাম হেরোইন এবং ১ লাখ ৫৪ হাজার ২৮৭টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট।

জব্দ চোরাই দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৬৩৬ গ্রাম স্বর্ণ, ৫ হাজার ১০টি শাড়ি, ৭৭৬টি থ্রিপিস/শার্টপিস, ১০৫ মিটার থান কাপড়, ১ হাজার ৬৩৩টি তৈরি পোশাক, ১১টি ট্রাক, ৩টি প্রাইভেট কার, ৪টি পিকআপ, ১১টি সিএনজিচালিত অটোরিকশা, ৪২টি মোটরসাইকেল, ১৭ হাজার ৩৩৫ ঘনফুট কাঠ এবং ১২ হাজার ২৫১ কেজি চা পাতা। এ ছাড়া ৮টি এয়ারগান, ১টি বন্দুক এবং ৫ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অভিযানকালে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২১০ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১০৯ জন বাংলাদেশিকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত বিজিবি মোট ৭৭০ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার টাকা সমমূল্যের বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।

 

"