নারী সাংবাদিক নয় হিন্দুত্ববাদীদের কড়া হুমকি

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

প্রতিদেনের সংবাদ ডেস্ক

সুপ্রিম কোর্টের রায়ের পর আজ সোমবার ফের খুলছে ভারতের শবরীমালার আয়াপ্পাস্বামী মন্দির। তার ঠিক আগেই গতকাল রোববার সংবাদমাধ্যমগুলোকে হুশিয়ারি দিয়েছে মৌলবাদী হিন্দু সংগঠনগুলোর ‘যৌথ মঞ্চ’।

শবরীমালায় যেন কোনো নারী সাংবাদিক পাঠানো না হয়, এই মর্মেই বিভিন্ন সংবাদমাধ্যমকে চিঠি পাঠিয়েছেন তারা। চিঠিতে এই উগ্রহিন্দু সংগঠনটির কড়া হুমকি নারী সাংবাদিক তাদের এক্কেবারে পছন্দ নয়।

হিন্দু মঞ্চের দাবি, ১০ থেকে ৫০ বছর বয়সী মহিলা সাংবাদিকের উপস্থিতিতে ঘটনাস্থলে উত্তেজনা তৈরি হতে পারে। চিঠিতে তারা জানিয়েছে, তাদের দাবি দেশ বিদেশ থেকে শবরীমালা মন্দিরে ভক্তরা এসে পৌঁছেছেন মন্দির চত্বরে। যেকোনো মূল্যে তারা মন্দিরে ১০ থেকে ৫০ বছর বয়সী মহিলাদের প্রবেশ আটকাতে বদ্ধপরিকর। এ অবস্থায় তাদের ধারে কাছে নারী সাংবাদিক এলে ঝগড়া-বিবাদ হবে।

একদিনের বিগ্রহ দর্শন ঘিরে মন্দিরের যাওয়ার ৫ কিলোমিটার পথ এখন রীতিমতো যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছে। উগ্রহিন্দুরা লাঠি নিয়ে এবং ত্রিশূল হতে ধাপিয়ে বেড়াচ্ছে এই মন্দির লাগায়ো এলাকা। ক’দিন আগেই বিজেপি সভাপতি অমিত শাহ হিন্দু মোর্চার পাশে থাকার বার্তা দিয়েছেন। তারপর থেকেই উগ্র হিন্দু সংগঠনগুলো রণমূর্তি ধারণ করেছে। নারী সাংবাদিকদের ঢুকতে না দেওয়ার হুশিয়ারিতে সেই পেশি শক্তিই সামনে এসেছে এখন।

 

"