ঢাবি প্রতিনিধি

  ০৪ নভেম্বর, ২০১৮

চাকরির বয়স ৩৫ করার দাবি

আন্দোলনকারীদের বিক্ষোভে পুলিশের বাধা, আটক ৭

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করে পুলিশ। গতকাল শনিবার দুপুরে শাহবাগ পাবলিক লাইব্রেরির সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের পূর্বঘোষিত কর্মসূচি পালনকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দুপুরের দিকে আন্দোলনকারীরা শাহবাগ পাবলিক লাইব্রেরির ভেতরে সংগঠিত হতে শুরু করে। একই সময়ে পুলিশও লাইব্রেরির বাইরে অবস্থান নেয়। সেখানে আন্দোলনকারীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের গেট আটকিয়ে রাখে। এ সময় পুলিশের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা। পরে তারা ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের দিকে যেতে চাইলেও পুলিশ অনুমতি দেয়নি। তখন আন্দোলনকারীরা উত্তেজিত হয়ে লাইব্রেরির ভেতরে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে কর্মসূচির অনুমতি চাইলে পুলিশ পাবলিক লাইব্রেরির গেট খুলে দেয়। তখন আন্দোলনকারীদের কয়েকজন বাহিরে বেরিয়ে এলে পুলিশ তাদের ধরে নিয়ে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর আন্দোলনকারীরা পিছু হটে ছত্রভঙ্গ হয়ে স্লোগান দিতে থাকে।

আন্দোলনকারীদের দাবি তাদের ১৫ থেকে ২০ জনকে আটক করেছে পুলিশ। কিন্তু পুলিশ সাতজনকে আটকের কথা বলেছে। তাৎক্ষণিক আটককৃতদের নাম জানা যায়নি। আটককৃতদের মধ্যে তিনজন নারীও রয়েছে বলে জানা যায়।

আন্দোলনকারীদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছি। কিন্তু আমাদের বার বার বাধা দেওয়া এবং নির্যাতন করা হচ্ছে। আটককৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’ এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, সাতজনকে আটক করা হয়েছে। আগামীকাল (রোববার) প্রধানমন্ত্রীর প্রোগ্রাম উপলক্ষে শাহবাগ এলাকায় কোনো কর্মসূচির অনুমতি নেই। এ সময় আন্দোলনকারীরা পুলিশের পক্ষ থেকে কোনো অনুমতি নেয়নি বলে তিনি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close