মাদারীপুর প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০১৮

মাদারীপুরে র‌্যাবের অভিযান

৪ হাজার ইলিশ জব্দ, ৫৪ জেলেকে জেল-জরিমানা

পদ্মা নদীতে মা ইলিশ আহরণের দায়ে ৫৪ জেলেকে জেল-জরিমানা করেছেন আদালত। শরীয়তপুরের জাজিরা থানাধীন পদ্মা নদীতে গত শুক্রবার বিকেলে এ অভিযান পরিচালনা করে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের বিশেষ আভিযানিক দল। এ সময় ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

গতকাল শনিবার দুপুরে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ে জানান, নিষিদ্ধ সময়ে জেলেরা মা ইলিশ মাছ ক্রয়, বিক্রয় এবং ধরার কাজে লিপ্ত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা শরীয়তপুরের জাজিরা থানাধীন বানেরচর, বড়কান্দি, বাবুরচর, শিধারচর, কুন্ডেরচর এবং মালিরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৪ জেলেকে মাছ ধরার ট্রলার, বিপুল পরিমাণ মা ইলিশ এবং কারেন্টজালসহ জব্দ করেন।

এ সময় মাছ ধরার ট্রলার তল্লাশি করে ৪ হাজার কেজি মা ইলিশ মাছ এবং ৫০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। এ সময় বিভিন্ন নৌকা সাময়িকভাবে নষ্ট করা হয়। মোবাইল কোর্টে ৪৮ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড, ৩ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড, ২ জনকে ৭ দিন বিনাশ্রম কারাদন্ড এবং ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধার করা মাছ মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ এবং জব্দকৃত কারেন্ট জাল ধ্বংস করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close