২০ শিল্প ও ১৬ বাণিজ্যিক প্রতিষ্ঠানে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে গ্যাস ব্যবহার ও কারচুপি রোধে প্রতি মাসের মতো গত সেপ্টেম্বর মাসেও কোম্পানি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অবৈধ লাইন অপসারণ ও সংযোগ বিচ্ছিন্নের অভিযান চলেছে।

অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় সোনারগাঁও এলাকায় মেসার্স মাগুরা পেপার মিলস্ লি. (শিল্প ও ক্যাপটিভ), আড়াইহাজার এলাকায় মেসার্স সবুর ভূইয়া ডাইং-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিভাগীয় ভিজিল্যান্স টিম গত ৯ সেপ্টেম্বর কোনাবাড়ীতে মেসার্স স্পেস সোয়োটার, নরসিংদী এলাকায় মেসার্স গৌরাঙ্গ ভান্ডার চানাচুর ফ্যাক্টরি ও মেসার্স মাহাদি এন্টারপ্রাইজ, মেসার্স আরাফাত এন্টারপ্রাইজ ও মেসার্স ঝুমুর বিল্ডার্স, সোনারগাঁও এলাকায় মেসার্স অনিক স্টিল ফার্নিসার, টঙ্গী এলাকায় মেসার্স ইউনাইটেড মেটাল লি.-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অনুমোদন অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করায় কালিয়াকৈর এলাকায় মেসার্স জেনারেল ফার্মসিউটিক্যাল লি. (শিল্প ও ক্যাপটিভ), গাজীপুরের মির্জাপুওে মেসার্স কালিয়ার রিপলিকা লি. (শিল্প ও ক্যাপটিভ), সোনারগাঁও এলাকায় মেসার্স কনফিডেন্স স্টিল লি., রূপগঞ্জ এলাকায় মেসার্স গ্রামটেক নিট ডাইং এন্ড গার্মেন্টস ইন্ডা. ডল. (শিল্প ও ক্যাপটিভ)-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। গ্যাস স্থাপনা পরিবর্তনের কারণে ঢাকার শ্যামপুরে মেসার্স ইউসুফ মেটাল ইঞ্জি.ওয়ার্কস এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাছাড়া, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, ৪ সেপ্টেম্বর রূপগঞ্জ এলাকায় মেসার্স ব্রিকল্যান্ড লি. এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিভাগীয় টিম বকেয়া বিলের কারণে ঢাকার পূর্ব শ্যামপুরে মেসার্স ইডেন ইঞ্জিনিয়ারিং, বোর্ড বাজারে মেসার্স রুপা নিট ওয়্যার লি., কোনাবাড়ী এলাকায় মেসার্স নিউ টাউন নিটওয়্যার লি. (শিল্প ও ক্যাপটিভ), মেসার্স সুরিদ ইন্ডা. প্রাইভেট লি., মেসার্স টেড উইন্ড সোয়েটার লি. ও মেসার্স প্রিন্স হোটেল, নরসিংদী এলাকায় মেসার্স সকাল সন্ধ্যা হোটেল, নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ এলাকায় আফজাল মিশ্রী ফ্যাক্টরি, মেসার্স ইব্রাহিম কম্পোজিট টেক্স মিলস্ (শিল্প ও ক্যাপটিভ), ফতুল্লা এলাকায় মার্প নিট কম্পোজিট, মেসার্স শাহিল নিটওয়্যার লি. ও জননী ফ্যাশন লি. এবং পাওলা নিটওয়্যার (প্রা.) লি., গুলশান-২-এ এস. ও আই-৭১, নিকুঞ্জে নিজাম রেস্টুরেন্ট, পূর্ব নাখালপাড়ায় ভূইয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট ও বনানীতে জিমবস পেস্ট্রি এন্ড ফাস্ট ফুড, ১৬ সেপ্টেম্বর গুলশান-২-এ মনি ফুড প্রোডাক্টস, পূর্ব নাখালপাড়ায় বনভোজন হোটেল এন্ড রেস্টুরেন্ট, উত্তর কাফরুলে গালপেক্স লি., ইব্রাহিমপুরে সোহাদা ফুড প্রোডাক্টস, কুড়িলে ইমরান সুইটস এন্ড লজেন্স, বাড্ডায় রোজ ইন ক্যাটারিং সেন্টার-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানকালে সাভার এলাকায় ১১,৮১৫ ফুট; গাজীপুর বিভিন্ন এলাকায় ৯,৮৪৩ ফুট; চন্দ্রা, আনসার একাডেমি ও শফিপুর এলাকায় ৯,৩৫০ ফুট এবং কোম্পানির বিভাগীয় টিম সাভারের বিভিন্ন এলাকায় ১৬,৫০০ ফুট; রূপনগরে ২০ ফুট; সিদ্ধিরগঞ্জে ১,৮০০ ফুট; চন্দ্রা এলাকায় ১,৬৮৪ ফুটসহ সর্বমোট ৫১,০১২ ফুট, অর্থাৎ ১৫.৫৫ কিলোমিটার অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন/অপসারণ করা হয়। সাভার ও চন্দ্রা এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ১৯ জন অবৈধ গ্যাস ব্যবহারকারীকে সর্বমোট ৪ লাখ ১৮ হাজার ৬০০ টাকা জরিমানা করেন। সংবাদ বিজ্ঞপ্তি

"