রাজশাহী ব্যুরো

  ১৭ অক্টোবর, ২০১৮

চাঁপাইয়ে এমপির বাড়িতে হামলা

বিএনপির পাঁচজনকে ১০ বছর করে কারাদন্ড

দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মীকে দশ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল। গতকাল মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু জানান, সশ্রম কারাদন্ড ছাড়াও প্রত্যেককে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা। অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড। সেই সঙ্গে অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার ১৪ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। রায় ঘোষণার সময় মামলার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাটের বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল এবং ছাত্রদল নেতা মৃণাল হোসেন ও ইয়াসির আরাফত। ২০১৩ সালের ২ ডিসেম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা হয়। কানসাটের পুকুরিয়া এলাকায় রাব্বানীর বাড়িতে আগুন ধরিয়ে দেন বিএনপির কর্মীরা। একই সঙ্গে তার বড় ভাই আবু বাক্কার সিদ্দিকীর বাড়িতেও অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়। এ সময় বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে। এ ঘটনায় শিবগঞ্জ থানার এসআই ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা করেন। পুলিশ তদন্ত করে ১৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এরপর মামলাটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close