চট্টগ্রাম ব্যুরো

  ১৫ অক্টোবর, ২০১৮

দিনভর ভোগান্তির পর চট্টগ্রাম-কক্সবাজার সড়কে বাস চালু

মানুষকে দিনভর ভোগান্তিতে রাখার পর সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীবাহী বাস চালানো শুরু করেছেন মালিকরা। গতকাল রোববার বিকেলে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সভায় প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে বাস চালানোর সিদ্ধান্ত হয়।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম মহাসচিব গোলাম রসূল বাবুল বলেন, হানিফ পরিবহন ও হানিফ লিমিটেডের কাউন্টার বন্ধ করে দেওয়ার ঘটনায় আমাদের মহাসচিব বাকলিয়া থানার ওসিকে ফোন দিলে তিনি কার্যকর ব্যবস্থা না নিয়ে খারাপ আচরণ করেন। এর প্রতিবাদে সকাল থেকে মালিকরা গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয়। পরে প্রশাসনের আশ্বাসে আমরা সন্ধ্যা ৬টা থেকে পুনরায় দক্ষিণ চট্টগ্রামের ১৯টি রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছি।

সকাল থেকে কক্সবাজারসহ ১৯টি রুটে বাস চলাচল না করায় দক্ষিণ চট্টগ্রামমুখী মানুষের ভোগান্তি চরম

আকার ধারণ করে। গত শনিবার দুপুরে নগরীর দামপাড়া এলাকায় হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে ভাঙচুর চালায় একদল যুবক। তার আগে শাহ আমানত সেতু মোড়ে হানিফ পরিবহন ও হানিফ সুপার কাউন্টারেও তারা তালা দিয়েছিল। এর জেরে মালিক গ্রুপ চট্টগ্রাম-কক্সবাজার রুটে শনিবার বিকালেও যানবাহন চলাচল বন্ধ রেখেছিল।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, শনিবার দুপুরে শাহ আমানত সেতু এলাকায় হানিফ পরিবহন ও হানিফ সুপার পরিবহনের কাউন্টার তালা লাগিয়ে দেওয়া হয়। বিষয়টি সুরাহা করার জন্য বাকলিয়া থানার ওসিকে জানানো হলে তিনি কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো খারাপ ব্যবহার করেন।

এ বিষয়ে জানতে চাইলে বাকলিয়া থানার ওসি প্রণব কুমার চৌধুরী বলেন, দুপুরে কয়েকজন ছাত্র হানিফ পরিবহন ও হানিফ সুপারের কাউন্টারে তালা দেয়। তাদের ম্যানেজারের সঙ্গে কথা বলে বিষয়টি পরে সমাধানের কথা বলা হয়েছিল। এর মধ্যে মালিক গ্রুপের আবুল কালাম আজাদ আমাকে ফোন করে উত্তেজিত হয়ে খুব খারাপ ভাষায় কথা বলেন। উনাকে শুধু ভদ্রভাবে কথা বলতে বলেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close