উত্তরখানে বিস্ফোরণে দগ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ার হেলাল মার্কেটের কাছে তিন তলা একটি ভবনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে আটজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজিজুল ইসলাম (২৭) ও মোসলেমা আক্তারের (২০) মৃত্যু হয়। ঢামেক বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানান, মোসলেমার শরীরের ৯৮ শতাংশ দগ্ধ হয়েছিল। আর আজিজুলের শরীরের দগ্ধ হয়েছিল ৯৯ শতাংশ।

পুলিশ হাসপাতাল সূত্র জানায়, শনিবার ভোর ৪টায় রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়া এলাকায় মেহেদি মাস্টারের তিন তলা ওই ভবনের নিচ তলায় রান্নার চুলার গ্যাস লাইনের লিকেজ বিস্ফোরণে আগুন ধরে যায়। ওই বিস্ফোরণে দগ্ধ হয় ৮ জন। তারা হলেন, ওই বাসার ভাড়াটিয়া সাগর (১২), ডাবলু (৩৩), আজিজুল (২৭), পূর্ণিমা (৩৫), সুফিয়া (৫০), মোসলেমা (২০), আঞ্জু (২৫) ও আবদুল্লাহ (৫) দগ্ধ হয়।

বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানান, বাকিদের মধ্যে ডাবলুর ৬৫ শতাংশ, আবদুল্লাহ ১২ পূর্ণিমার ৮০, সুফিয়ার ৯৯, সাগরের ৬৬ এবং আঞ্জুর শরীরের ৬ শতাংশ পুড়ে গেছে।

এখনো চারজনের অবস্থা আশঙ্কাজনক। সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের উত্তরা কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাসের লাইনে লিকেজ ছিল। দেশলাইয়ের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গেই আগুন লাগে। ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢামেক মর্গে রাখা হয়েছে।

 

"