বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনে মেয়র লিটন

বাংলাদেশ হবে বিশ্বের বিস্ময়

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ০০:০০

রাজশাহী ব্যুরো
ama ami

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, এর অনেকাংশই বাস্তবায়ন করছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুতই পাল্টে যাচ্ছে, পদ্মা সেতু হচ্ছে, চার লেন বড় বড় রাস্তা হচ্ছে, কর্ণফুলী নদীর নিচ দিয়ে টার্নেল হচ্ছে, ফ্লাইওভার হচ্ছে, শিক্ষার মান বাড়ছে। এজন্য অনেকের হিংসা হচ্ছে, ঈর্ষা হচ্ছে।

তাদের মুখে ছাই দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। আমরা যে কাক্সিক্ষত লক্ষ্যে এগিয়ে যাচ্ছি, উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। ইনশা আল্লাহ আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার বিজয়ী হয়ে বাংলাদেশকে এমন জায়গায় নিয়ে যাবেন যাতে বাংলাদেশ হবে বিশে^র বিস্ময়।

গতকাল শনিবার সকালে মহানগরীর হেলেনাবাদ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর সঙ্গে আলিঙ্গনের স্মৃতিচারণ করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জীবনে একবার ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলিঙ্গন পেয়েছি। আমার বাবা তখন মন্ত্রী ছিলেন। ঈদের ছুটিতে আমরা দুই ভাই কলকাতা থেকে ঢাকায় এসেছিলাম। সেইবার ঈদের নামাজ পড়ে শুভেচ্ছা বিনিময় করতে বঙ্গবন্ধু নিজেই তার সহকর্মী আমাদের বাবা শহীদ কামরুজ্জামানের সরকারি বাসভবনে এসেছিলেন। বঙ্গবন্ধু গাড়ি থেকে নেমে আমার বাবাকে ডাক দেন, বাবা তখন তাড়াহুড়ো করে বাসা থেকে বের হন। এ সময় বঙ্গবন্ধু আমাদের বলেন, ‘তোরা এদিকে আয়’। আমরা দুইভাই ভয়ে ভয়ে তার কাছে যাই। তিনি তার বিশাল বুকের মধ্যে আমাদের দুইভাইকে জড়িয়ে নেন, আলিঙ্গন করেন। এটি আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন।’

রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম। এর আগে ফিতা কেটে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন মেয়র লিটন।

অন্যদিকে নগরীর কাদিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১নং দড়িখরবোনা প্রাথমিক বিদ্যালয়েও বঙ্গবন্ধু কর্নার ও স্কাউট বাণী লিপিবদ্ধকরণের উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর, রাজনৈতিক তথা সমগ্র জীবন সম্পর্কে বর্তমান প্রজন্মকে ধারণা দিতে রাজশাহী জেলা ও মহানগরের ১ হাজার ৯৮০টি প্রাথমিক বিদ্যালয়, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ^বিদ্যালয়ে একযোগে শনিবার বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়।

 

"