নিজস্ব প্রতিবেদক

  ১৩ অক্টোবর, ২০১৮

আহমদ শফীর সমালোচনা নিন্দনীয়

আল্লামা মাসঊদ

আল্লামা আহমদ শফীর সমালোচনাকে নিন্দনীয় উল্লেখ করে কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদের নামাজের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আহমদ শফী আমাদের মাথার তাজ। তাকে সমালোচনার পাত্র বানানো একটি বড় ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। আহমদ শফীর সমালোচনাকারীরা দেশের শত্রু।

গতকাল শুক্রবার বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মাসউদুল কাদির স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আহমদ শফীকে নিয়ে যারা সমালোচনা করছে তাদের ভিন্ন মতলব আছে মন্তব্য করে জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, যখনই আল্লামা শফী স্বাধীনতা সপক্ষ শক্তির সঙ্গে বসছেন, কওমি মাদরাসার শিক্ষাসনদসহ বিভিন্ন সুবিধা আদায়ের জন্য সংগ্রাম করছেন তখনই স্বাধীনতাবিরোধীরা তার বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে।

আল্লামা শফীর সমালোচনাকারীরা সুষ্ঠু-সুন্দর বাংলাদেশ চায় না দাবি করে আল্লামা মাসঊদ বলেন, আমরা কওমি মাদরাসার স্বার্থ আদায়ের লক্ষ্যে কাজ করছি। কিছু কিছু দুষ্টুচক্র সবসময় ইসলাম, কওমি মাদরাসা আর গণমানুষের বিরুদ্ধে অবস্থান নেয়। এরা আসলে উন্নত একটি বাংলাদেশ চায় না। এরা একাত্তরেও বাংলাদেশের গণমানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল।

আলেমদের বিরুদ্ধে সমালোচনা করার আগে আয়নায় নিজেদের মুখ দেখে নেওয়ার আহ্বান জানিয়ে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, এ দেশের আলেমগণ সবসময় ইসলামের শাশ্বত সৌন্দর্যের কথা তুলে ধরেন। কিন্তু একটা ব্যবসায়ী শ্রেণি সবসময় ইসলামের গায়ে জঙ্গিবাদের আঁচড় লাগিয়ে দিতে তৎপর থাকে। বাংলাদেশে তারা কখনোই আর হালে পানি পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close