নাটোরে টিআইবি

দুর্নীতি রোধে তরুণদের এগিয়ে আসতে হবে

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

নাটোর প্রতিনিধি

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, তরুণদের দুর্নীতি এড়িয়ে যাওয়ার প্রবণতা বেশি। তারা দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে জানে। দুর্নীতি প্রতিরোধে তরুণদের আরো এগিয়ে আসতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনের কিছু ধারা প্রসঙ্গে ড. ইফতেখারুজ্জামান বলেন, এই আইনে পুলিশকে যেভাবে ক্ষমতা দেওয়া হয়েছে তাতে কোনো অপরাধ সংঘটিত হওয়ার সম্ভাবনা থাকলে যেকোনো ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করতে পারবে। এতে জনগণের বাক-স্বাধীনতা ও মত প্রকাশের স্বাধীনতার মতো মৌলিক অধিকার হরণ হতে পারে।

পাসপোর্ট বিভাগ সম্পর্কে এক প্রশ্নের জবাবে ড. ইফতেখারুজ্জামান বলেন, পাসপোর্ট করতে আমাদের অতিরিক্ত টাকা দিতে হয়। যদি সেবাগ্রহীতারা প্রতিবাদ করত ও টাকা প্রদানের রশিদ চাইত তাহলে অতিরিক্ত অর্থ প্রদান করতে হতো না। আর এতে করে অবশ্যই দুর্নীতি কমত। গত বুধবার স্থানীয় একটি হোটেলে ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই’-এ সেøাগান সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটির (সনাক) মতবিনিময় সভায় টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এসব কথা বলেন।

সনাক নাটোরের সভাপতি রনেন রায়ের সভাপতিত্বে এবং সনাক সদস্য অধ্যক্ষ আবদুল রাজ্জাকের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় বক্তব্য দেন সনাকের সাবেক সভাপতি রেজাউল করিম রেজা, সদস্য ডা. এ ওয়াই খান, জাহানারা বিউটি, মোস্তাফিজুর রহমান টুটুল, স্বজন সহসমন্বয়ক বিভাস রঞ্জন দাস প্রমুখ।

 

"