বাম ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

সমাজের আমূল পরিবর্তনে ও বর্তমান ‘রাজনৈতিক সংকট’ থেকে উত্তোলনের লক্ষ্যে ‘বাম ঐক্যফ্রন্ট’ নামের একটি রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, গণমুক্তি ইউনিয়ন, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টি ও কমিউনিস্ট ইউনিয়নে চারটি সংগঠনের নেতারা নতুন এ জোটটি গঠনের ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসিরউদ্দিন আহমেদ নাসু, বাসদ নেতা শওকত হোসেন আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির প্রধান সরওয়ার মোর্শেদ এবং বাসদের সদস্য মঈনউদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাসিরউদ্দিন আহমেদ বলেন, তিন মাসের জন্য প্রতি সংগঠন থেকে পর্যায়ক্রমে একজন জোটের সমন্বয়ক থাকবেন। এ ছাড়া দুজন স্থায়ী সদস্য ও একজন বিকল্প সদস্যের সমন্বয়ে কেন্দ্রীয় পরিচালনা পরিষদ গঠিত হবে।

সংগঠনের মূল দাবি, আন্দোলনকারী সংস্থার প্রতিনিধিদের দ্বারা বিপ্লবী তত্ত্বাবধায়ক বা অন্তর্বর্তীকালীন বিপ্লবী সরকার গঠন এবং তার অধীনে সংবিধান পরিষদের নির্বাচন অনুষ্ঠান করা। এ বিষয়ে জোটের পক্ষ থেকে সেমিনারের মাধ্যমে রূপরেখা তুলে ধরার কথা জানান নেতারা।

"