কিশোরগঞ্জে রাষ্ট্রপতি

আমি আপনাদের হামিদ ভাই

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ০০:০০

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, আমি আপনাদের হামিদ ভাই। ৫৮ বছর ধরে সাধারণ মানুষের জন্য রাজনীতি করেছি। মানুষকে ভালোবাসতে পেরেছি বলেই তাদের অকৃত্রিম ভালোবাসায় আমি দুই-দুইবার রাষ্ট্রপতি হয়েছি। যা এই উপমহাদেশে এক বিরল ঘটনা। গতকাল সোমবার গুরুদয়াল সরকারি কলেজ মাঠে তাঁকে দেয়া নাগরিক সংবর্ধনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান। মানপত্র পাঠ করেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া। নাগরিক সংবর্ধনায় বক্তব্য দেন রাষ্ট্রপতির পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, আফজাল হোসেন এমপি, সোহরাব উদ্দিন এমপি, দিলারা বেগম আছমা এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এম এ আফজল, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, জাসদ নেতা নজরুল ইসলাম নুরু, গণতন্ত্রী পার্টির ভূপেন্দ্র ভৌমিক দোলন, ন্যাপের মোজাম্মেল হক খান রতন, জাতীয় পার্টির আশরাফ উদ্দিন রেনু, জেএসডি (রব)-এর আবদুর রহমান ও রাষ্ট্রপতির মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অতীতের স্মৃতি হাতড়ে বলেন, এই কিশোরগঞ্জে প্রতিটি গ্রাম, পাড়া, মহল্লা, ইউনিয়নে আমি অনেকবার হেঁটেছি। তাই আমার কাছে কিশোরগঞ্জবাসীর দাবি দাওয়া করার কিছু নেই। আমি সব সমস্যা সম্পর্কে অবহিত আছি। ফলে পর্যায়ক্রমে তা সমাধানের চেষ্টা করব।

রাষ্ট্রপতি বলেন, কয়েক বছর আগে আজিম উদ্দিন উচ্চবিদ্যালয়ের শতবর্ষ উৎসবে আমার কাছে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবি করেছিলেন। সে দাবি আজও পূরণ করতে পারেনি। এটা আমার ব্যর্থতা। এরই মধ্যে আমার পার্শ্ববর্তী জেলা নেত্রকোনায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনকল্পে ভিসি নিয়োগ দিয়েছি। আমি কিশোরগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করার জন্য জায়গা দেখে যাব এবং শিগগিরই বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হবে। তাছাড়ও একটি আন্তঃনগর ট্রেন যাতে চালু করা যায় সে ব্যাপারে ব্যবস্থা নেবেন। তিনি আরো বলেন, সব রাজনৈতিক দলকে জনগণের সার্বিক কল্যাণে কাজ করতে হবে। রাজনৈতিক দলগুলোকে সৎ, যোগ্য ও ভালো লোকদের মনোনয়ন দেয়ার আহ্বান জানান।

"