নিজস্ব প্রতিবেদক

  ০৯ অক্টোবর, ২০১৮

খাদ্য ভবন থেকে কর্মচারীদের ৩৮ জাল সনদ জব্দ

ঢাকার খাদ্য ভবনে অভিযান চালিয়ে কর্মচারীদের ৩৮টি জাল সনদ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সকালে দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে সংস্থার একটি দল আবদুল গণি রোডের খাদ্য ভবনে অভিযান চালায়।

দুদক সূত্র জানায়, সংস্থার হটলাইনে অভিযোগ পেয়ে এই অভিযান চালানো হয়। আজ মঙ্গলবার খাদ্য বিভাগের কর্মচারীদের বিভাগীয় পদোন্নতির বৈঠকের তারিখ নির্ধারিত ছিল। অফিস সহায়ক থেকে অফিস সহকারী পদে বিভাগীয় পদোন্নতির জন্য গঠিত কমিটির এই বৈঠক সামনে রেখে অনেক কর্মচারী জাল ও ভুয়া সনদ ব্যবহার করে পদোন্নতির চেষ্টা করছেন বলে দুদকে অভিযোগ আসে। অভিযোগ পেয়ে দুদকের এনফোর্সমেন্ট দলের সদস্যরা খাদ্য ভবনে তাৎক্ষণিক অভিযান চালান।

অভিযান চালিয়ে সেখান থেকে ৩৮টি জাল সনদ জব্দ করা হয়।

সূত্র জানিয়েছে, এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সংস্থাটির পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে। এদিকে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে খাদ্য অধিদফতরের এমআইএসঅ্যান্ডএম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে খাদ্য অধিদফতর। কমিটির অন্য দুই সদস্য হলেন হিসাব ও অর্থ বিভাগের উপপরিচালক মোহাম্মদ আমিনুল এহসান এবং সরবরাহ, বণ্টন ও বিপণন বিভাগের উপপরিচালক মো. আল-ওয়াজিউর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close