নাটোর প্রতিনিধি

  ০২ অক্টোবর, ২০১৮

নাটোরে রোহিঙ্গা নারীসহ আটক ২

নাটোরের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে নুরে ফাতেমা নামে এক নারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় তার এক সহযোগী ফারুক ইসলামকেও আটক করা হয়। গত রোববার বিকেলে তাদের আটক করে নিয়ে যাওয়া হলেও গতকাল সোমবার দুপুরে আদের আটক দেখিয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরে ফাতেমা কক্সবাজারে বেড়িজাবাড়ী গ্রামের ৬নং ওয়ার্ডের আবদুর রশীদের মেয়ে বলে স্বীকার করে। এছাড়াও নুরে ফাতেমা কক্সবাজার থেকে দালালের মাধ্যমে নাটোর পাসপোর্ট অফিসে এসেছিলেন সুমা খাতুন নামে তার একটি পাসপোর্ট করার জন্য। আটক অন্য সহযোগী ফারুক ইসলাম নাটোর সদর উপজেলার আহমেদপুর গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে এবং পাবনার এডওয়ার্ড কলেজের ছাত্র বলে জানান।

নাটোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈকত হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার নাটোর শহরের চকরাপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্দেহে এক যুবতী ও তার এক সহযোগীকে আটক করা হয়। এ সময় তার পরিচয় জানতে চাইলে সে নিজেকে সুমা খাতুন পরিচয় দেয়। কিন্তু তার কথাবার্তায় এবং ভাষায় গরমিল দেখা দিলে তার কাছে পরিচয়পত্র দেখতে চাওয়া হয়। এ সময় ওই যুবতী নিজেকে সুমা খাতুন দাবি করে এবং নাটোরের লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন দেখায়। জন্ম নিবন্ধনে তার বাবার নাম বদির উদ্দিন ও মাতার নাম শাহেরা বেগম লেখা রয়েছে। জন্ম নিবন্ধন ইস্যুর তারিখ ১০ এপ্রিল ২০১৮ দেখানো হয়েছে। তার বাড়ি একই উপজেলার দুর্গাপুর গ্রামে। পরে তাকে আটক করে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে ওই যুবতী তার পরিচয় সুমা খাতুন বলেই দাবি করে। কিন্তু সে লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার বা এলাকার কারো কোনো নাম পরিচয় জানাতে পারে না। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সোমবার দুপুরে স্বীকার করে কক্সবাজারের বেড়িজাবাড়ী গ্রামের ৬নং ওয়ার্ডের আবদুর রশীদের মেয়ে। সেখান থেকে একজন দালালের মাধ্যমে শ্যামলী পরিবহনের একটি বাসে করে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় আরেকজন দালালের কাছে আসে সুমা খাতুন নামে একটি পাসপোর্ট তৈরি করার জন্য। এদিকে ওই দালাল চক্রের একজন সদস্য সুমা খাতুন নামে পাসপোর্ট তৈরি করতে সব রকমের কাগজপত্র তৈরি করে তার হাতে দেয় এবং বলেন তা পাসপোর্ট অফিসে গিয়ে জমা দিতে। সেই হিসেবেই তিনি কক্সবাজার থেকে নাটোর শহরে এসেছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close