নাটোর/বড়াইগ্রাম প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০১৮

বড়াইগ্রামে ৫ জেএমবি জঙ্গি আটক

নাটোরের বড়াইগ্রামে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী ১০টি বইসহ লিফলেট উদ্ধার করা হয়।

গত শনিবার রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ভবানীপুর এলাকার একটি পরিত্যক্ত পাঠাগার থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো বড়াইগ্রাম উপজেলার দোগাছী গ্রামের মৃত আজীম উদ্দিনের ছেলে জেএমবি আঞ্চলিক কমান্ডার জোবায়ের হোসেন (৩৫), একই এলাকার মকছেদ আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ফরহাদ (৩৬), মকবুল হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৩২), গুনাইহাটি গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে আলাউদ্দিন আব্বাস (৩৮) ও বর্ণি গ্রামের রজব আলীর ছেলে জাকারিয়া (২৩)। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি সদস্য হিসেবে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মো. আজমল হোসেন জানান, গত ১৯ জুলাই নাটোরের সদর থানাধীন রুইয়েরভাগ এলাকায় অভিযান চালিয়ে উগ্রবাদী বইসহ তিনজন জেএমবির সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যে জানা যায়, এ জেলায় জেএমবি সদস্যরা বিভিন্ন আঞ্চলিক ইউনিটে বিভক্ত হয়ে সদস্য সংগ্রহ, ফান্ড তৈরি ও সংগঠনকে আরো শক্তিশালী করার জন্য কাজ করছে। এসব তথ্যে র‌্যাব-৫ অনুসন্ধান ও গোয়েন্দা নজরদারি আরো জোরদার করে। এরই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা করে পাঁচজনকে আটক করা হয়।

কোম্পানি কমান্ডার আরো জানান, আটকরা নিজ এলাকায় ইয়ানত ও কর্মী সংগ্রহের দায়িত্বে নিয়োজিত ছিল। এ ছাড়া সদস্য সংগ্রহ, সংগঠনের পক্ষে দাওয়াত, উগ্রবাদী বই ও লিফলেট বিতরণ করে আসছিল। তারা জিহাদের জন্য বিশেষ শারীরিক প্রশিক্ষণও গ্রহণ করেছে বলে স্বীকার করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close