নিজস্ব প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০১৮

ডিএসসিসি

ডেঙ্গু-চিকুনগুনিয়া সচেতনতা বাড়াতে বাউল গান

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) বাউল গানের রোডশো আয়োজনের উদ্যোগ নিয়েছে। গতকাল রোববার থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী এই রোডশো। রোডশোতে থাকছে বাউল ও জারি গান।

আগামী তিন দিন যথাক্রমে ডিএনসিসির অঞ্চল ৫, ৩, ২, ৪ ও ১ এ এই রোডশো হবে। গতকাল সকাল সাড়ে ৯টায় কারওয়ানবাজারে ডিএনসিসির প্যানেলভুক্ত মেয়র আলেয়া সারোয়ার ডেইজী এই রোডশো উদ্বোধন করেন।

উদ্বোধনকালে আলেয়া সারোয়ার ডেইজী বলেন, মশা এবং মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে ডিএনসিসি প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে। মশা নিয়ন্ত্রণের জন্য নিয়মিত ওষুধ ছিটানো অব্যাহত থাকবে। তবে জনসচেতনতা বাড়ানোর ওপরও গুরুত্ব দিতে হবে। জনসচেতনতা বাড়াতে ডিএনসিসি মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি লোকজ মাধ্যম ব্যবহার করবে। এই রোডশোতে আমরা গানে গানে, লিফলেট বিতরণ করে এবং স্লোগানের মাধ্যমে জনগণকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতন করব।

উল্লেখ্য, ডিএনসিসি এর আগে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ সম্পর্কে নিয়মিত প্রচার চালিয়েছে। তাছাড়া বিভিন্ন কমিউনিটিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে গত কয়েক মাস ধরে প্রচারাভিযান ও অবহিতকরণ সভার আয়োজন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম অজিয়র রহমান উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close