ভোলা প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

তোফায়েলের আমন্ত্রণে ভোলা সফর করলেন ভারতের বাণিজ্যমন্ত্রী

ভোলা সফর করেছেন ভারতের কেন্দ্রীয় শিল্প, বাণিজ্য ও অসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে বেলা ১১ টায় তিনি সৌজন্য সফরে ভোলা পেঁৗঁছেন। সুরেশ প্রভাকর দুপুরে বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটরিয়ামে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সুরেশ প্রভাকর প্রভু বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আগের মতোই অটুট রয়েছে। ৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের হয়ে ভারতীয় সেনারা যুদ্ধ করেছে, জীবন দিয়েছে। ব্যবসার ক্ষেত্রে দুই বন্ধুপ্রতিম দেশ একে অপরের সহায়ক হিসেবে এগিয়ে আসছে। ব্যবসার ক্ষেত্রে কোনো ধরনের বাধাহীন কাজ করার জন্য এই সফর অনেক সহায়ক হবে। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অনেক এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের জন্য তোফায়েল আহমেদকে জয়ী করতে হবে।

সভায় বাণিজ্যন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভারত আমাদের বিদ্যুৎ উন্নয়নের ক্ষেত্রে অনেক সহায়তা করছে। ইতোমধ্যে ভারতের সহায়তায় অনেক উন্নয়ন হয়েছে। ভারতের কোনো মন্ত্রী এই প্রথম কোনো গ্রামে সফর করেছেন। যা সত্যিই সৌভাগ্যের বিষয়। ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং ঢাকার কয়েকজন শীর্ষ ব্যবসায়ীসহ ভোলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় দুই দেশের বাণিজ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় ভারতের ভূমিকার কথা স্মরণ করে বন্ধুপ্রতিম দেশ দুটির বাণিজ্য সম্প্রসারণে আরো ফলপ্রসূ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান। এর আগে দুই বাণিজ্যমন্ত্রী ভোলার বাংলাবাজার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করেন।

ভোলা জেলা চেম্বার অব কমার্সের সভাপতি আবদুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় বাণিজ্যমন্ত্রীর স্ত্রী উমা প্রভু, ক্যাপটেন (অব.) তাজুল ইসলাম এমপি, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালন সায়েম সোবহান আনভির, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close