চট্টগ্রাম ব্যুরো

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজড করার কাজ হচ্ছে

মেয়র নাছির

শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজড করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল রোববার দুপুরে নগরের কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজ প্রাঙ্গণে প্রিমিয়ার ব্যাংকের ‘টিউশন ফি কালেকশন বুথ’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজড করতে সরকার কাজ করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় প্রিমিয়ার ব্যাংকের সহায়তায় নগরীর চসিক পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যাংকিংসেবার আওতায় আনার লক্ষ্যে সিটি করপোরেশনের এই উদ্যোগ।

তিনি বলেন, এ ব্যাংকিংসেবার মাধ্যমে শিক্ষার্থীরা লাইন ধরে টাকা জমা দেওয়ার ভোগান্তি এবং ক্লাস চলাকালীন ফি সংগ্রহের ঝক্কিঝামেলা থেকে মুক্তি পাবে। প্রিমিয়ার ব্যাংকের সব শাখা থেকে অনলাইনে টিউশন ফি জমা দিতে পারবে। শতভাগ অভিভাবক অ্যাকাউন্ট খোলা সম্পন্ন হলে শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ ডিজিটাল সুবিধা পাবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী বলেন, শিক্ষার্থীদের ডিজিটালের মাধ্যমে অভ্যস্ত ও বিনামূল্যে ব্যাংকিংসেবার আওতায় নিয়ে আসতেই আমরা সিটি করপোরেশনের সঙ্গে চুক্তিবদ্ধ হই। আমরা পর্যায়ক্রমে নগরীর ৮২ শিক্ষাপ্রতিষ্ঠানে এ রকম কালেকশন বুথ স্থাপন করব, যাতে শিক্ষার্থীরা খুব সহজেই তাদের টিউশন ফি জমা দিতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহান চৌধুরী, কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনসহ স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্য এবং প্রিমিয়ার ব্যাংক চট্টগ্রাম জোনাল ইনচার্জ মো. জাকারিয়া, প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন শাখার ম্যানেজার ও রিটেইল বিজনেসের কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close