শাবিপ্রবি প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৮

শাবিপ্রবির ছাত্রী হলে ফের চুরি নিরাপত্তাহীনতায় শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে ফের চুরির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে ১ম ছাত্রী হলে দুই শিক্ষার্থীর মোবাইল ফোন চুরি হয়ে যায়। ছাত্রী হলের মতো ‘নিরাপদ ও সংরক্ষিত’ এলাকায় একের পর এক চুরির ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন শিক্ষার্থীরা। নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর সাত দফা দাবি পেশ করেছেন তারা।

এর আগে চলতি বছরের ২০ জানুয়ারি বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে একই কায়দায় গ্রিল কেটে চারটি ল্যাপটপ ও দুইটি মোবাইল ফোন চুরির ঘটনা ঘটেছিল।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির সদস্যরা হলেন অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশিদ, অধ্যাপক আমিনা পারভীন ও প্রক্টর জহির উদ্দিন আহমেদ। হলের আবাসিক শিক্ষার্থী খাদিজা আক্তার শান্তা বলেন, ‘কতটা অনিরাপদ হলের মেয়েরা! এর আগেও বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলেও চুরির ঘটনা ঘটেছে।’

আরেক শিক্ষার্থী জান্নাতি নাঈম বলেন, ‘আমরা আবাসিক ছাত্রীরা আতঙ্কের মধ্যে আছি। এ ঘটনা অন্য দিকেও মোড় নিতে পারত।’

এ বিষয়ে প্রভোস্ট অধ্যাপক আমিনা পারভিন বলেন, ‘ক্ষতিগ্রস্ত ছাত্রীদের ক্ষতিপূরণ দেওয়া হবে। ছাত্রীদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া আজ (বৃহস্পতিবার) থেকে পুলিশ সদস্যরা হল নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘অপরাধীদের গ্রেফতার করতে আইনের আওতায় আনতে মামলার প্রস্তুতি চলছে। এখন থেকে অতিরিক্ত দুইজন সিকিউরিটি গার্ড হলের চতুর্দিকে টহল দেবে, পুলিশের টহল বাড়বে, নতুন কাটা তারের বেড়া স্থাপন করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close