গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

গীতিকার জীবন মাহমুদকে নেত্রকোনা থেকে উদ্ধার

নিখোঁজের একদিন পর নেত্রকোনার মোহনগঞ্জ থেকে গীতিকার জীবন মাহমুদকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে মোহনগঞ্জ-বোয়ালিয়া আঞ্চলিক সড়কের পলগাঁও এলাকা থেকে তাকে অস্বাভাবিক অবস্থায় উদ্ধার করে মোহনগঞ্জ থানার পুলিশ। এর আগে গত শুক্রবার রাতে ময়মনসিংহের গৌরীপুর পৌর শহর থেকে নিখোঁজ হয় জীবন মাহমুদ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জীবন মাহমুদের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শালীহর গ্রামে। গান লেখার পাশাপাশি তিনি গৌরীপুর পৌর শহরে ‘আই ফ্যাশন, নামে একটি বিপণিবিতান পরিচালনা করতেন। শুক্রবার রাত ৯টায় তিনি ট্রেনের টিকিট সংগ্রহ করার কথা বলে শহরের নতুনবাজার এলাকার বাসা থেকে বের হন। এরপর রাতে তিনি আর বাসায় ফিরেননি। ওইদিন রাত থেকে তার ব্যবহৃত মুঠোফোনের সংযোগটিও বন্ধ ছিল। এদিকে শনিবার রাতে মোহনগঞ্জ-বোয়ালিয়া আঞ্চলিক সড়কের পলগাঁও এলাকায় এক যুবককে অস্বাভাবিক অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় অটোচালকরা মোহনগঞ্জ থানায় খবর দেয়। পরে মোহনগঞ্জ থানার পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ওই যুবককে উদ্ধার করলে গৌরীপুর থানার পুলিশ ও তার পরিবারের সদস্যরা থানায় এসে জীবন মাহমুদকে শনাক্ত করে।

রোববার দুপুরে জীবন মাহমুদের স্ত্রী রাজিয়া সুলতানা সীমা প্রতিদিনের সংবাদকে জানান, উদ্ধার হওয়ার পর আমরা জীবন মাহমুদের সঙ্গে কথা বলতে জানতে পেরেছি শুক্রবার রাতে স্টেশনে টিকিট আনতে যাওয়ার পথে নতুনবাজার এলাকায় দুজন মুখোশ পরা যুবক তার মুখের সামনে রুমাল ঘুরালে সে অচেতন হয়ে পড়ে। চেতনা ফেরার পর সে দেখে অন্ধাকার ঘরে তাকে হাত-পা বাঁধা অবস্থায় রাখা হয়েছে। পড়ে সেখান থেকে তাকে একটি অটোরিকশায় তুলে মোহনগঞ্জ এলাকায় এক সড়কের পাশে ফেলে রেখে যায় তারা। উদ্ধারের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। চিকিৎসক তাকে কিছুদিন বিশ্রামে থাকার জন্য বলেছেন।

মোহনগঞ্জ থানার ওসি শওকত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জীবন মাহমুদকে উদ্ধারের সময় সে খুব অস্বাভাবিক ছিল। সে নাম-ঠিকানা ছাড়া আর কিছুই ভালো করে বলতে পারছিল না। পরে যোগাযোগ করে গৌরীপুর পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।

গৌরীপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন বলেন, মোহনগঞ্জ থেকে উদ্ধারের পর জীবন মাহমুদকে পুলিশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে। কিন্তু কী কারণে তাকে তুলে নেওয়া হয়েছে, তার কারণ সে পুলিশকে বলতে পারেনি। তবে আমরা জড়িতদের ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত, চ্যানেল আই ও ডিসিআরইউ শোবিজ অ্যাওয়ার্ড বিজয়ী তরুণ গীতিকার জীবন লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, বেলাল খানের গাওয়া ‘সোনাপাখি’, ‘বাজী’, আসিফ আকবর ও মোহনা নিষাদের গাওয়া ‘প্রেমের নদী’, ‘এই শোন’। আসিফ আকবর ও কনার গাওয়া ‘পূজারিণী’, আসিফ আকবর ও ঐশীর গাওয়া ‘তোকে চাই’ অন্যতম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close