প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

প্রথম কলাম

কেএফসির খাবারে মুরগির ‘কাঁচা হৃৎপিন্ড’

ফাস্টফুড চেইন শপ কেএফসির খাবারে মুরগির একটি কাঁচা হৃৎপিন্ড পাওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। অস্ট্রেলিয়ায় ফুড চেইনটির একটি শাখা থেকে রাতের খাবার কেনার পর সেখানে কাঁচা হৃৎপিন্ড খুঁজে পান এক তরুণ। কেএফসি অবশ্য এ ভুলের জন্য ক্ষমা চেয়েছে। দ্য ডেইলি মেইল গতকাল শনিবার এ খবর জানায়।

গত সপ্তাহে টিমোথি নামের ২১ বছর বয়সী ওই তরুণ মেলবোর্নে কেএফসির একটি শাখা থেকে রাতের খাবারের জন্য একটি ‘অরিজিনাল টেন্ডারস বক্স (ওটিবি)’ নিয়ে আসেন। পরে ছোট ছোট টুকরা করা চিকেনের টেন্ডারের ভেতর একটি কাঁচা হৃৎপিন্ড খুঁজে পান তিনি।

ডেইলি মেইল অস্ট্রেলিয়াকে টিমোথি বলেন, আমি বক্সের ভেতরের চিকেনের ছোট ছোট টুকরাগুলো দেখার সময় খেয়াল করি যে এই খাবার ঠিকঠাক নেই। এটি অন্যগুলোর থেকে আলাদা এবং কেমন যেন কালো কালো। আমি প্রথম যখন এটি ধরে দেখলাম তখন আমার কোনো ধারণা ছিল না যে এটি আসলে কী।

পরে ওই তরুণ কেএফসি অস্ট্রেলিয়ার ফেসবুক পেজে প্রকাশ্যে এ বিষয়ে অভিযোগ তোলেন। তিনি সেখানে লেখেন, উফ, কেএফসি তোমরা কি আমাকে ব্যাখ্যা করবে বিশ্বের মধ্যে কেন আমিই আমার খাবারের মধ্যে একটা কাঁচা মুরগির হৃৎপিন্ড পেলাম? এটা কি তোমাদের জন্য খুব স্বাভাবিক নাকি আমি সৌভাগ্যবান?

রান্নার পদ্ধতি অনুসরণে কেএফসি খুব অলস; এমন অভিযোগ এনে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির প্রতি বিরক্ত ফেসবুকের এক ব্যবহারকারী। টিমোথি বলেছেন, মেলবোর্নের দক্ষিণ-পূর্বাঞ্চলে কেএফসির ন্যারে ওয়ারেন শাখার নিয়মিত গ্রাহক ছিলেন তিনি। দুই সপ্তাহের মধ্যে অন্তত একবার তিনি কেএফসি থেকে খাবার নিয়ে আসতেন। ২১ বছর বয়সী এই তরুণ কেএফসির মেলবোর্ন শাখার ম্যানেজারের কাছে অভিযোগ করেছিলেন। পরে তাকে খাবারের টাকা ফেরত দেওয়া হয়। এই ভুলের জন্য ক্ষমা চেয়েছে কেএফসি অস্ট্রেলিয়া। ফুড চেইন জায়ান্ট এই প্রতিষ্ঠান বলেছে, খাবার তৈরির সময় আরো বেশি যতœবান হওয়ার জন্য কর্মীদের নির্দেশ দিয়েছেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close