চাঁদপুর প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০১৮

চাঁদপুরে লঞ্চে আগুন

অল্পের জন্য বেঁচে গেল পাঁচ শতাধিক যাত্রী

অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন চাঁদপুর নৌ-টার্মিনাল থেকে ছাড়া লঞ্চ এমভি রফরফের পাঁচ শতাধিক যাত্রী। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ঢাকার উদ্দেশে ছাড়ার সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লঞ্চটিতে ভয়াবহ আগুনের সূত্রপাত হয়। তবে ঘাটের কাছে হওয়ায় যাত্রীদের নিরাপদে নামিয়ে নেওয়া সম্ভব হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকান্ডে লঞ্চের ইঞ্জিন, জেনারেটর, পাওয়ার সেকশন, হাওয়ার মেশিন, ডায়াস মেশিনসহ আট কোটি টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে চাঁদপুর উত্তর, দক্ষিণ ও নৌ-পায়ার স্টেশনের তিনটি ইউনিট পৌনে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

রফরফ লঞ্চের মাস্টার মো. মামুনুর রশিদ জানান, ইঞ্জিনটি চালু করার পরপরই বিকট শব্দ হয়ে আগুনের সূত্রপাত হয়। এতে মারাত্মক দুর্ঘটনা এড়াতে তাৎক্ষণিক যাত্রীদের টার্মিনালে নামিয়ে দেওয়া হয়। এরপর লঞ্চে থাকা ও আশপাশের লঞ্চের স্টাফ, নৌ-টার্মিনালে থাকা ব্যবসায়ীরা এসে আগুন নির্বাপণের চেষ্টা চালায়। ২০ মিনিট পর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে নেয়।

মেসার্স রাকিব ওয়াটার ওয়েজের কোম্পানির ম্যানেজার মো. ফরিদ আহম্মেদ জানান, অগ্নিকান্ডে লঞ্চের ইঞ্জিন, কেবিন ও আসবাবপত্রসহ প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লে. এনায়েত উল্লাহ, বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেন।

চাঁদপুর ফায়ার স্টেশনের উপপরিচালক রতন কুমার জানান, তিনটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে জানানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close