ঢাবি প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০১৮

ঢাবি ছাত্রলীগ

ভর্তি প্রক্রিয়া স্বচ্ছ হতে হবে

ভর্তি পরীক্ষা কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচ্চ প্রযুক্তি ব্যবহার করে সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বলেন, মেধাহীনদের একজনও যেন জালিয়াতি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পায়। তিনি এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি সর্বোচ্চ সতর্কতা এবং স্বচ্ছতার সঙ্গে ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার আহ্বান জানান।

গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি এ আহ্বান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা-২০১৮ উপলক্ষে ঢাকা বিশ^বিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদের ব্যানারে এ সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা হয়।

সাদ্দাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে যেন কোনো অপশক্তি সুযোগ না নিতে পারে। কোনো ধরনের দুর্নীতির ঘটনা যেন না ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি রাকিব হাসান সিরাজীর সভাপতিত্বে এবং নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক সানীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। সেøাগান একাত্তরের সভাপতি কাজী সুজন এতে স্বাগত বক্তব্য দেন। এ সময় টিএসসিভিত্তিক বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের পরীক্ষা উপলক্ষে ছাত্রলীগের নেতাকর্মীরা ২০ থেকে ৩০ তথ্য সহায়তা কেন্দ্রের মাধ্যমে ভর্তিচ্ছুদের তথ্য দিয়ে সহযোগিতা করবে। তাদের জন্য সুপেয় পানি এবং কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এ ছাড়াও ভর্তিপ্রার্থীদের সাহায্যার্থে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ প্রবেশেপথে ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা অবস্থান করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close