বললেন মেয়র নাছির

চট্টগ্রাম বন্দর জাতীয় অর্থনীতির প্রাণ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

দেশের অর্থনৈতিক সাফল্যের ক্ষেত্রে চট্টগ্রাম বন্দর নিয়ামক ভূমিকা পালন করে আসছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল মঙ্গলবার সকালে নিজের বাসভবনে বন্দর শ্রমিক কর্মচারী লীগ নেতাদের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগকে বন্দর কর্তৃপক্ষ সিবিএ হিসেবে স্বীকৃতি দেওয়ায় মেয়র বন্দর শ্রমিক কর্মচারী লীগ নেতাদের অভিনন্দন জানান। সাক্ষাতকালে মেয়র বন্দর সিবিএ নেতাদের উদ্দেশে বলেন, চট্টগ্রাম বন্দর হচ্ছে জাতীয় অর্থনীতির প্রাণ। এই বন্দর দেশের অর্থনৈতিক সাফল্যের ক্ষেত্রে নিয়ামক ভূমিকা পালন করে আসছে। আমদানি-রফতানি বাণিজ্য পরিচালনা কন্টেইনার হ্যান্ডেলিং এ বন্দর ব্যবহারকারী ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের জন্য জাতীয় উন্নয়নের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বন্দরের শ্রমিক কর্মপরিবার। তাই চট্টগ্রাম বন্দরের আয়-উপার্জন ও স্বনির্ভরতা অর্জনের ক্ষেত্রে আপনাদের অবদানকে খাটো করে দেখার সুযোগ নেই। তিনি সিবিএ নেতাদের বন্দর শ্রমিক কর্মচারীদের ন্যায্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও চট্টগ্রাম বন্দরের সেবার বিষয়ে সার্বিকভাবে খেয়াল রাখার পরামর্শ দেন। যাতে চট্টগ্রাম বন্দর অর্থনৈতিকভাবে লাভবান হয়।

এ সময় বন্দর সিবিএ নেতাদের মধ্যে সভাপতি মোহাম্মদ মীর নওশাদ, সহসভাপতি নুরুল আবছার, নুরুল আমীন ভূঁইয়া, মোহাম্মদ আইয়ুব দোভাষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, যুগ্ম সম্পাদক উৎপল বিশ্বাস, মো. শহীদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী, সহসাংগঠনিক মো. আলমাস, অর্থ সম্পাদক আলী আকবর, শ্রম সম্পাদক মো. জাহিদ, স্বাস্থ্য সম্পাদক লোকমান, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক শাহ আলম, ক্রীড়া সম্পাদক মো. দিদার ও প্রচার আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ৪ সেপ্টেম্বর চট্টগ্রাম বন্দরের বোর্ড সভায় চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগকে সিবিএ হিসেবে স্বীকৃতি প্রদান করা হয়।

"