চিকিৎসকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তদন্ত কমিটি গঠিত

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারে অবস্থিত অরবিট প্রাইভেট হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে। এ জন্য একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। ওই চিকিৎসক খায়রুল বাশার সুস্থ শিশুকে অসুস্থ হিসেবে উন্নত চিকিৎসার নামের আরেকটি প্রাইভেট হাসপাতালে পাঠিয়েছিলেন। এই প্রতারণার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হলে সংবাদটি হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আবু জাহিরের নজরে আসে। তিনি বিষয়টি গত রোববার হবিগঞ্জ জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবিগঞ্জের সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করেন। এ নিয়ে সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার জন্য নবীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। গত সোমবার নবীগঞ্জ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবদুুস সামাদকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শিশু জিবার মা শিরিনা আক্তার তদন্ত কমিটি গঠন করায় কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমি চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দেওয়া হোক। এ ঘটনার পর থেকে তাকে হুমকি দেওয়া হচ্ছে, এ জন্য তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।।

তদন্ত কমিটির প্রধান ডা. আবদুস সামাদ বলেন, আমারা সরেজমিনে তদন্ত করে সময়মতো প্রতিবেদন দাখিল করব। নবীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মিঠু বলেন, অরবিট হসপিটালের চিকিৎসকের প্রতারণার বিষয়টি নবীগঞ্জের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

"