মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

গঞ্জেরাজ বাসের মালিক ও চালকের জামিন

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

কুষ্টিয়া প্রতিনিধি

বাসের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুমৃত্যুর ঘটনায় সেই গঞ্জেরাজ পরিবহনের বাস মালিক ও চালককে জামিন দিয়েছেন আদালত। গতকাল সোমবার সকালে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এম এম মোর্শেদ ওই দুই আসামিকে জামিন দেন। এদিকে, ওই ঘটনায় গঠিত সরকারি তদন্ত দলের সদস্যরা চৌড়হাস মোড়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এর আগে গত রোববার ফরিদপুর থেকে বাসের মালিক জয়নালকে গ্রেফতার করে র‌্যাব-৮। পরে তাকে কুষ্টিয়ায় এনে জেলা কারাগারে পাঠানো হয়। আর চালক মহিদ মিয়া ওরফে খোকন সকালে আদালতে এসে আত্মসমর্পণ করে জামিন চান।

আদালত সূত্র জানিয়েছে, গতকাল সকালে মালিকের পক্ষে তার আইনজীবীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদালতে জামিন আবেদন করেন। একই সময়ে আদালতে আত্মসমর্পণ করেন ড্রাইভার মহিদ মিয়া ওরফে খোকন। পরে আদালত দুইজনকে জামিন দেন।

আকিফা হত্যার ঘটনায় গঠিত সরকারি তদন্ত দলের দস্যরা সকালে কুষ্টিয়ায় আসেন। তারা দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ঘটনাস্থল পরিদর্শনে যায় দলটি। তারা আকিফার বাড়িতে গিয়ে তার বাবা ও মায়ের সঙ্গেও কথা বলেন। ১০ সদ্যেসের তদন্ত দলে ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, বিআরটিএ পরিচালক (অপারেশন) সিতাংশু শেখর বিশ্বাস, বুয়েটের সহযোগী অধ্যাপক ও দুর্ঘটনা গবেষণা প্রতিষ্ঠানের সদস্য কাজী মোহাম্মদ সাইফুন নেওয়াজ, নিরাপদ সড়ক চাই-এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন ও সাংবাদিক অশোক চৌধুরী। এ ছাড়াও স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিরা ছাড়াও বিআরটিএ বিভাগীয় পরিচালক উপস্থিত ছিলেন।

 

"