আটঘর-কুড়িয়ানার ভাসমান পেয়ারা বাজারে শ্রিংলা

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বরিশাল প্রতিনিধি

আটঘর-কুড়িয়ানার ভাসমান পেয়ারার বাজার দেখে মুগ্ধ হলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। গতকাল রোববার সকালে বরিশাল সফররত হাইকমিশনার ভাসমান পেয়ারা বাজার ও পেয়ারার বাগান দেখে মুগ্ধ হন। নৌকায় চড়ে তিনি ভাসমান বাজার ও পেয়ারা বাগানও ঘুরে দেখেন। এ সময় স্থানীয়রা শ্রিংলাকে হৃদিক স্বাগত জানান। আদমকাঠি খালে বোটে বেড়ানোর আগে তাকে উপহার দেওয়া হয় বরিশালের বিখ্যাত আমড়া। বেলা ১১টায় স্বরূপকাঠির আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের কবিগুরু রবীন্দ্রনাথ ডিগ্রি কলেজে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন ভারতীয় হাইকমিশনার। তিনি বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরদিন অবিচ্ছেদ্য থাকবে। সুসময়-দুঃসময়ে বাংলাদেশের পাশেই থাকবে ভারত। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জনগণের সঙ্গে যেভাবে ভারত পাশে ছিল ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধীর নেতৃত্বে বাংলাদেশ-ভারতের মধ্যে যে সুসম্পর্কের বীজ বপন করা হয়েছিল, তা আরো দৃঢ় হয়েছে বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি রাজেশ উইকে, নবনীতা চক্রবর্তী, পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তাফিজুর রহমান, শেরেবাংলা এ কে ফজলুল হকের নাতি ফাইজুল হক রাজু, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদার, ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার প্রমুখ।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার কলেজ পাঠাগারে কিছু বই অনুদান হিসেবে দেন। ?দুপুরে তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি ইউনিয়নের সতীন্দ্র স্মৃতি গান্ধী আশ্রমও পরিদর্শন করেন।

"