আগুনে ক্ষতিগ্রস্ত লোকনাথধাম নির্মাণ করে দেবে চসিক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ama ami

চট্টগ্রাম নগরের আসকারদীঘির পাড়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত লোকনাথধাম সংস্কারসহ ১৩টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেবে চট্টগ্রাম সিটি করপোরেশন। গতকাল শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই ঘোষণা দেন। মেয়র ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গেলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। ক্ষতিগ্রস্তরা মেয়রকে পেয়ে দুর্ঘটনার ক্ষয়ক্ষতি বর্ণনা করেন। মেয়র এ সময় অগ্নিদুর্গতদের মাঝে জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ প্রদত্ত থালা-বাসনসহ গৃহস্থালি পণ্য বিতরণ করেন।

সিটি মেয়র অগ্নিদুর্গতদের উদ্দেশে বলেন, আসকারদীঘির পাড়ে অগ্নিকান্ডের ঘটনার ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে একটি করে গৃহ নির্মাণ করে দেওয়া হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকনাথ মন্দিরটিও নির্মাণ করা হবে।

দুর্গত পরিবারগুলো এখন যেহেতু খোলা আকাশের নিচে মানবেতর দিনযাপন করছে সে ক্ষেত্রে মানবিক দিক বিবেচনায় রেখে আজ রোববার থেকে গৃহ নির্মাণের কাজ শুরু করবে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ ব্যাপারে সিটি মেয়র চসিক প্রকৌশলীদের নির্দেশ দিয়েছেন। পরিদর্শনের সময় মেয়র ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন। এ ছাড়া জামালখাল ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন ক্ষতিগ্রস্তদের ১৫ দিনের খাওয়ার ব্যবস্থা এবং প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের ঘোষণা দেন।

এ সময় নগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে চন্দন ধর, মসিউর রহমান, মানস রক্ষিত, দেবাশীষ গুহ বুলবুল, অমল মিত্র, টিংকু বড়–য়া, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, গিয়াস উদ্দিন, মোরশেদ আকতার, সাবের আহমদ, লুৎফুন্নেসা দোভাষ বেবী, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল হাশেম বাবুল, সাধারণ সম্পাদক মোরশেদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

"