যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব রিমান্ডে

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

আদালত প্রতিবেদক

ঢাকার মিরপুর মডেল থানায় করা চাঁদাবাজির মামলায় যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে একদিনের রিমান্ডে নেওয়ার আদেশ পেয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল হক এ আদেশ দেন। মিরপুর থানা পুলিশ তাকে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন।

এর আগে বুধবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের বাসা থেকে মোজাম্মেলকে গ্রেফতার করে মির পুর থানায় নিয়ে আসা হয় বলে জানান ওই থানার এসআই বজলুর রহমান।

মিরপুরের ওসি দাদন ফকির বলেন, দুলাল নামে ‘পরিবহন খাত সংশ্লিষ্ট একজন’ তিন দিন আগে খন্দকার মোজাম্মেল হকের বিরুদ্ধে মামলা করেন।

দুলাল মামলায় দাবি করেছেন, মোজাম্মেল হক তার কাছে দুই লাখ টাকা চাঁদা চেয়েছেন, এর মধ্যে ১০ হাজার টাকা নিয়েছেন। ওই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, যাত্রী কল্যাণ সমিতির ফেসবুক পাতায় এক পোস্টে বলা হয়, ‘হঠাৎ রাত ৩টায় মিরপুর মডেল থানা থেকে কিছু পুলিশ এসে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছেন পুলিশ। কী জন্য এখনো কোনো বিষয় নিশ্চিত হওয়া যায়নি।’

এই সমিতি নিজেদের বর্ণনা করে ‘একটি অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী, যাত্রীকল্যাণমূলক সামাজিক সংগঠন’ হিসেবে। ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে তাদের অফিস।

"