তথ্যমন্ত্রী বললেন

অপরাধের মামলাকে রাজনৈতিক রূপ দেওয়ার চক্রান্ত রুখতে হবে

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দুর্নীতি, মানুষ পোড়ানো, হত্যা-খুনের অপরাধের মামলাকে রাজনৈতিক মামলা বলে চালিয়ে অপরাধীদের রক্ষা বা হালাল করার চক্রান্তে বিরুদ্ধে গণমাধ্যমকে সোচ্চার হতে হবে। তথ্যমন্ত্রী গতকাল বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) সেমিনার হলে পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০১৮ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গণমাধ্যমের প্রতি এ কথা বলেন। গণমাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে অবদানের জন্য এ বছর একসেস টু ইনফরমেশন (এটুআই)-এর মুক্তপাঠ এ পুরস্কার লাভ করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যম ও তথ্য-প্রযুক্তি উভয়েই সমাজকে স্বচ্ছ করে। সে কারণে গুজব, মিথ্যাচার, চরিত্র হনন ও তথ্যবিকৃতির কোনো স্থান সাইবারজগৎ ও গণমাধ্যমে নেই।’

‘প্রশাসনের ভুলত্রুটির বিষয়ে যেমন গণমাধ্যম সোচ্চার, তেমনি রাজনৈতিক নেতা-নেত্রীর পদস্খলনের বিষয়েও গণমাধ্যমের সোচ্চার হওয়া উচিত। ভারসাম্য রক্ষার নীতির দোহাই দিয়ে অপরাধী নেতা-নেত্রীকে কোনো ছাড় দেওয়া গণমাধ্যমের কাজ নয়’, বলেন হাসানুল হক ইনু।

পিআইবি পরিচালনা বোর্ড ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনারারি অধ্যাপক ড. সাখাওয়াত আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান কাবেরী গায়েন, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন। পুরস্কার বিজয়ী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য দেন এটুআই পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী ।

"