ফেনীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ মাদক কারবারি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ফেনী প্রতিনিধি

ফেনীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সুমন ওরফে লাল সুমন ও মো. কবীর হোসেন নামে দুই মাদক কারবারি নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোর ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া এলাকায় ও মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজেলার সুলতানপুর কবিরাজ পুকুরপাড়ে এসব ঘটনা ঘটে। ফেনী সদরের ধর্মপুর ইউনিয়নের কাঁঠালতলা এলাকার বাসিন্দা লাল সুমনের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র ও মাদকসহ ১২টি মামলা রয়েছে। আর কবীর হোসেন চাঁদপুর জেলার শাহরাস্তির আনোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব ফেনী ক্যাম্পের অধিনায়ক সাফায়াত জামিল ফাহিম জানান, ভোর ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. কবীর হোসের নিহত হন। ঘটনাস্থল থেকে এক লাখ ৮০ হাজার পিস ইয়াবা ও একটি ওয়ান শুটার গান পাওয়া যায়। কবীরের নামে একাধিক মামলা রয়েছে।

এ ছাড়া মঙ্গলবার রাত ১০টার দিকে একদল মাদক কারবারি সুলতানপুর কবিরাজ পুকুরপাড় এলাকায় মাদক বেচাকেনার জন্য একত্রিত হয়েছে খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে যান।

র?্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র?্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে লাল সুমন আহত হন এবং তার সহযোগীরা পালিয়ে যান। আর আহত সুমনকে ফেনী সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, রিভলবার, ওয়ান শুটার গান, গুলি এবং আনুমানিক ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। লাল সুমনের বিরুদ্ধে খুন, মাদক, অস্ত্র এবং ডাকাতি মামলাসহ মোট ১২টি মামলা রয়েছে।

ফেনী সদর হাসপাতালের চিকিৎসক মোহাম্মদ নাজমুল হাসান জানান, সুমনকে হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা যান। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।

"