খালেদার মুক্তির দাবিতে বিএনপির দুই দিনের কর্মসূচি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৮ সেপ্টেম্বর ঢাকাসহ সারা দেশে প্রতিবাদ সমাবেশ। ১০ সেপ্টেম্বর দেশজুড়ে মানববন্ধন এবং ১২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশন। রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালনের আবেদন করা হয়েছে। বেগম খালেদা জিয়ার মুক্তিই জনগণের একমাত্র আকাক্সক্ষা বলেও মন্তব্য করেন রিজভী আহমেদ। কারাগারের ভেতর আদালত স্থাপনের জন্য সরকারের কড়া সমালোচনা করেন তিনি। রিজভী অভিযোগ করে বলেন, মধ্যযুগে ইউরোপের ‘ডাইনি’ শিকারের ন্যায় আওয়ামী সরকারের আইনশৃঙ্খলা বাহিনী বিএনপিসহ বিরোধী দল শিকারের অভিযান চালাচ্ছে। গত পাঁচ-ছয় দিন থেকে শুরু হওয়া অভিযানে গ্রেফতার এখন অর্ধ সহস্রের কাছাকাছি।

তিনি আরো বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার সম্পূর্ণ অধঃপতিত ও গণবিরোধী। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন যাতে আবারও ভোটারবিহীন একতরফা করা যায়; সেজন্য বিনা কারণে নানা ধরনের হিংসা-প্রতিহিংসায় মাতোয়ারা হয়ে উঠেছে, নানাভাবে উসকানিমূলক বক্তব্য ও পুলিশি শক্তির যথেচ্ছ ব্যবহারে রাজনৈতিক পরিবেশ সংঘাতময় করার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক মো. মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

"