কুকুরের ভয়ে সোনা ভর্তি ব্যাগ ফিরিয়ে দিল চোর!

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

কুকুরের ভয়ে বাড়ির মালিককে ১৬ লাখ টাকার সোনা ভর্তি ব্যাগ ফিরিয়ে দিল চোর। গত ২৮ আগস্ট ভারতের তামিলনাড়ু রাজ্যের প্যারামবুর নামক স্থানে ঘটেছে অবাক করা এ ঘটনাটি। এক ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, গত মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ইমতিয়াজ আবু বকর নামেই এক ব্যক্তির ঘরের আলমারির লকার থেকে ১৬ লাখ টাকার সোনা চুরি হয়।

স্থানীয় সেমবিয়াম থানায় খবর দিলে পুলিশ আবু বকরের বাড়ি এসে ঘটনার তদন্ত শুরু করেন। জিজ্ঞাসাদের পর এ চুরিতে পরিবারের কারো বা প্রতিবেশীদের হাত রয়েছে বলে সন্দেহ হয় পুলিশের। পুলিশ আবু বকরের ঘরে আনাচ-কানাচের লেগে থাকা হাতের ছাপ সংগ্রহ করে এবং চোর ধরতে পুরো এলাকায় কুকুর দিয়ে তল্লাশি চালানো হবে বলে জানিয়ে যায়।

আর এতেই কাজ হয়। পুলিশের এমন হুঁশিয়ারির একদিন পর ৩০ আগস্ট ভোরবেলা আবু বকরের মা দরজা খুলতেই দেখেন খোয়া যাওয়া সোনার ব্যাগ দরজার সিঁড়িতে পড়ে রয়েছে।

এ ব্যাপারে সেমবিয়ান থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, কুকুর লেলিয়ে দেওয়া হবে শুনে ভয়ে সোনার ব্যাগ রেখে গেছে চোর। অনেকটা চালাকি করে এই হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। পুলিশ কর্মকর্তা কিছুটা কৌতুক করেই বলেন, যাক, সোজা আঙুলে যখন ঘি উঠেই গেল, আর তদন্ত করে লাভা কী! পুলিশের একটা হুঁশিয়ারিতেই নিজের সম্পদ ফিরে পাওয়ায় খুশি আবু বকর। কিন্তু কুকুরকে ভয় পাওয়া চোরটিকে তা জানতে পারেনি কেউ। কুকুরের ভয়ে সোনা ভর্তি ব্যাগ ফিরিয়ে দিল চোর!

"