নিজস্ব প্রতিবেদক

  ১৫ আগস্ট, ২০১৮

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দাফন কাল

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ ঢাকায় আনা হয়েছে। সিঙ্গাপুর এয়ারলাইনসে করে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয় তার মরদেহ।

এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় রাজধানীর উত্তরার বাসভবনে। সেখান থেকে গোলাম সারওয়ারের মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমাগারে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও জানাজার পর মরদেহ নিয়ে আসা হবে ঢাকায়। আগামীকাল বৃহস্পতিবার মরদেহ নিয়ে যাওয়া হবে তার কর্মস্থল সমকাল কার্যালয়ে। এখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা হবে। এরপর বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য তার মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন গোলাম সারওয়ার। ৭৫ বছর বয়সী এই সম্পাদক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসে পানি জমে যাওয়ায় গত ২৯ জুলাই ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়া হয় সিঙ্গাপুরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close