প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ আগস্ট, ২০১৮

সড়কে প্রাণ গেল শিশুসহ ৮ জনের

দিনাজপুরে পাটকলের সামনে দাঁড়িয়ে থাকা কর্মীদের ওপর বালুভর্তি ট্রাক্টর উঠে গেলে ঘটনাস্থলেই মারা যান আফছার আলী (৩৬) নামের একজন। আহত হন আরো দুজন। এ ছাড়া কুড়িগ্রামের ফুলবাড়িতে ট্রলির ধাক্কায় বৃদ্ধ, নাটোরের গুরুদাসপুরে বাস-কাভার্ড ভ্যানের সংঘর্ষে বাসচালক ও অটোভ্যান চাপায় শিশু, নওগাঁর রাণীনগরে ট্রাক্টরের চাপায় একজন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কাভার্ড ভ্যানের সঙ্গে গরুবোঝাই ট্রাকের সংঘর্ষে চালক, কক্সবাজারে বাসের ধাক্কায় রিকশাচালক ও বরগুনার পাথরঘাটায় টমটমের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ও গাজীপুরের শ্রীপরে কভার্ডভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই নামে এক মোটরসাইকেল আরোহী মারা গেছেন। গতকাল সোমবারের এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

দিনাজপুর : বিরলের রূপালী বাংলা জুট মিলের সামনে গতকাল সকালে মহেশপুরগামী ‘ভাই-বোন পরিবহন’ নামের বালুভর্তি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারায়। পরে সড়কের পাশে থাকা জুটমিলের কর্মচারীদের ওপরে উঠে যায়। এতে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান আফছার। আহত হন শফিকুল ইসলাম ও আল আমিন নামের আরো দুজন। আফছার পৌর শহরের পূর্ব মহেশপুর গ্রামের শওকত আলীর ছেলে ও ওই জুট মিলের কর্মচারী। বিরল থানার ওসি এ টি এম গোলাম রসুল জানান, স্থানীয় লোকজন ট্রাক্টরচালক আজিজুর রহমান ও চালকের সহকারী নাইমকে পুলিশে সোপর্দ করেছে। ট্রাক্টরটির রেজিস্ট্রেশন নেই।

কুড়িগ্রাম : ফুলবাড়ীর নাগদাও চন্দ্রখানা রাসমেলা এলাকায় ট্রলির ধাক্কায় গতকাল সকালে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার নাম বাংটু মামুদ (৬২)। তিনি উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারীর মিস্ত্রিটারী গ্রামের মৃত অজে মামুদের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানান, বাইসাইকেলে করে বাংটু খড়িবাড়ী হাটে যাওয়ার সময় একটি ট্রলি পিছন দিক থেকে তাকে ধাক্কা দিলে তিনি রাস্তার পাশের পুকুরে পড়ে যান। এ সময় পুকুরে থাকা একটি সুচালো বাঁশ বাংটুর পেটে ঢুকে যায়। অবস্থা বেগতিক দেখে চালক দ্রুত ট্রলিসহ স্টকে পড়েন। পরে এলাকাবাসী বাংটুকে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গুরুদাসপুর (নাটোর) : গুরুদাসপুরে সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুজন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। দুর্ঘটনার কারণে ঢাকা-রাজশাহী মহাসড়কের হাটিকুমরুলে চার কিলোমিটার এলাকায় যানজট হয়। আটকা পড়ে শত শত গাড়ি। দুর্ঘটনায় আহত পাঁচজনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বনপাড়া হাইওয়ে পুলিশ ও গুরুদাসপুর থানা সূত্রে জানা গেছে, ভোর পাঁচটার দিকে বনপাড়া-হাটিকুমরুলের হাঁসমারী উচ্চবিদ্যালয়ের কাছে প্রথম দুর্ঘটনাটি ঘটে। কুষ্টিয়া থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের সঙ্গে (ঢাকা-মেট্রো ব-১৪৫৮৪৩) বিপরীতমুখী কাভার্ড ভ্যানের (ঢাকা-মেট্রো ঠ-১৩৫৪১৬) মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই শ্যামলী পরিবহনের চালক আজাদুল ইসলাম (৪০) মারা যান। এ সময় বাসের পাঁচজন যাত্রী আহত হয়। তাদের গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বনপাড়া হাইওয়ে থানার ওসি জি এম শামস নূর বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তবে বিধ্বস্ত গাড়ি থেকে চালক ও যাত্রীদের উদ্ধারের জন্য মহাসড়কে যানজট হয়। এদিকে উপজেলার দক্ষিণনারিবাড়ী এলাকায় সকালে অটোভ্যান চাপায় ঘটনাস্থলেই তিন বছরের সুন্নাতি খাতুন নিহত হয়। আলামিন হোসেন নামের আরেক শিশু আহত হয়। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সুন্নাতি দক্ষিণনারিবাড়ী গ্রামের মো. জাহাঙ্গীর আলমের মেয়ে। আলামিন একই গ্রামের সাইদুল ইসলামের ছেলে।

রাণীনগর (নওগাঁ) : রাণীনগরের কুবরাতলী এলাকায় গতকাল সকালে ট্রাক্টরের চাপায় আক্তার আলী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আক্তার আলী কাশিমপুর ইউনিয়নের চকাদিন মোল্লাপাড়া গ্রামের মৃত রহিম ম-লের ছেলে। জানা গেছে, সকালে কুবরাতলী থেকে ট্রাক্টরে চড়ে আক্তার নগরব্রিজের দিকে যাচ্ছিলেন। এ সময় রাস্তায় ট্র্যাক্টর থেকে পড়ে চাকায় পৃষ্ট হয়ে তিনি মারা যান।

নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জের সানাড়পাড়ে কাভার্ড ভ্যানের সঙ্গে গরুবোঝাই ট্রাকের সংঘর্ষে চালক মনির হোসেনের মৃত্যু হয়েছে। মনির কুমিল্লার চৌদ্দগ্রামের মনিকপুর এলাকার মৃত মকবুলের ছেলে।

সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক রজব আলী জানান, সকালে গরুবোঝাই একটি ট্রাক নিয়ে কুষ্টিয়া থেকে সিদ্ধিরগঞ্জে আসেন চালক মনির। সিদ্ধিরগঞ্জের সানাড়পাড় দিয়ে রাস্তা পার হয়ে উল্টোপথে আসার সময় দ্রুতগতির একটি কাভার্ড ভ্যানের সঙ্গে ওই ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই মনিরের মৃত্যু হয়।

কক্সবাজার : সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকায় গতকাল দুপরে বাসের ধাক্কায় ধলা মিয়া নামের এক রিকশাচালক নিহত হয়েছেন। আহত হয়েছে আসাদ নামের শিশু। ধলা মিয়া ইসলামপুর ইউনিয়নের ভিলেজারপাড়ার মুসলিম মিয়ার ছেলে ও আসাদ ঈদগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রিকশাচালক ধলা মিয়া ছাত্র আসাদকে নিয়ে বাসস্টেশন হয়ে ঈদগাঁও বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় শ্যামলী পরিবহনের একটি বাস রিকশাটি ধাক্কা দিলে ঘটনাস্থলে প্রাণ হারান ধলা মিয়া। আহত শিশুটিকে সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পাথরঘাটা (বরগুনা) : পাথরঘাটার নাচনাপাড়া ইউনিয়নের মানিকখালী বাঁশতলা এলাকায় গতকাল দুপরে টমটমের ধাক্কায় মো. বেল্লাল ফরাজী নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটরসাইকেলের আরো দুই আরোহী। বেল্লাল পার্শ্ববর্তী মঠবাড়িয়া উপজেলার সোনাখালী গ্রামের মো. ইউনুস ফরাজীর ছেলে। আহতদের মধ্যে একজন গৌরাঙ্গ হালদার (৫০)।

প্রত্যদর্শীরা জানান, দুপুরে দুজনকে মোটরসাইকেলে নিয়ে মঠবাড়িয়া থেকে পাথরঘাটায় যাচ্ছিলেন বেল্লাল। পথে বাঁশতলায় পৌছালে টমটমের সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগলে তিন আরোহী আহত হন। পরে বেল্লালকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

কাইয়ুম

শ্রীপুর(গাজীপুর) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নয়নপুর এলাকায় গতকাল সকালে কভার্ডভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই মাহাবুব হাসান নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি ভালুকার মনোহুরপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন বলেন, মোটরসাইকেলে করে স্ত্রীকে নিয়ে তিনি ঢাকার দিকে যাচ্ছিলেন। হঠাৎ পিছন দিক থেকে একটি কার্ভাডভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। ঘাতক ভ্যানটি পালিয়ে গেছে। লাশ পুলিশ হেফাজতে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close