তিতাসের অভিযান

গ্যাস সংযোগ বিচ্ছিন্ন : জরিমানা আদায়

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে গ্যাস ব্যবহার ও গ্যাস কারচুপি রোধকল্পে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ ও সংযোগ বিচ্ছিন্নের অভিযান চালিয়েছে তিতাস কর্তৃপক্ষ। গুলশান, সাভার, জয়দেবপুর এবং নারায়ণগঞ্জের বন্দরে অবৈধ গ্যাস ব্যবহারকারীদের ৩ লাখ ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। গত জুলাইয়ে ১৩টি শিল্প, ৪টি বাণিজ্যিক, ৩টি ক্যাপটিভ, ৩৪.৪৪ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইন ও গ্যাস বিল বকেয়ার কারণে ৩১৮টি বৈধ চুলা, ৮টি শিল্প, ১৩টি বাণিজ্যিক, ৩টি ক্যাপটিভ ও ১টি সিএনজির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া ৪টি হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নারায়ণগঞ্জের বন্দর এলাকায় অবৈধ গ্যাস ব্যবহার করায় ৩০ জুলাই মেসার্স জাম্বু মশার কয়েলে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে কারাখানাটি সিল করা হয়। এ সময় কারখানা থেকে দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

বিভাগীয় ভিজিল্যান্স টিম কর্তৃক অবৈধ স্থাপনায় গ্যাস ব্যবহারের কারণে ১ জুলাই সোনারগাঁও এলাকায় মেসার্স জাম্বু মশার কয়েল, সাভারের অশুলিয়া এলাকায় ১৮ জুলাই সুপার পিসমেন্ট, এম জে সুয়েটার লিমিটেড, এলাইন্স নিট কম্পোজিট (শিল্প ও ক্যাপটিভ) ও ভিনটেজ গার্মেন্টস, ২৯ জুলাই দ্যাটস ইট প্যাকেজিং (শিল্প ও ক্যাপটিভ), টঙ্গী এলাকায় বাইপাস লাইনের মাধ্যমে গ্যাস ব্যবহার করায় ১১ জুলাই মেসার্স প্রিসিশন স্টিল ওয়ার্কস লিমিটেড, ক্যাপটিভ রানের মিটারে অবৈধ হস্তক্ষেপের কারণে ১৫ জুলাই মেসার্স ফনিক্স হোম টেক্সটাইলস লিমিটেড (শিল্প ও ক্যাপটিভ) এবং অবৈধ শিল্প সংযোগের কারণে ১৮ জুলাই মেসার্স লতা ওয়াশিং প্লান্টের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাছাড়া অনুমোদন অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করায় ৩০ জুলাই গুলশান-২ এ মেসার্স লেকশোর সার্ভিস অ্যাপার্টমেন্ট (প্রা.) লিমিটেড, ১৯ জুলাই সোনারগাঁ এলাকায় মেসার্স মাগুরা পেপার মিলস লিমিটেডের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিভাগীয় টিম বকেয়া বিলের কারণে কিশোরগঞ্জ এলাকায় ২ জুলাই বিকাস ফুড ও খিরুল বেকারি, ময়মনসিংহ এলাকায় ২ জুলাই মেসার্স নিউ ইয়াং কিং কমিনিউটিং স্টোর, ২৫ জুলাই মেসার্স রুপালী বেকারি, নারায়ণগঞ্জ ফতুল্লা এলাকায় ৩ জুলাই মিনটেক্স ফ্যাশন লিমিটেড, ৯ জুলাই সজীব কটন প্রসেসিং লিমিেিটড, ১০ জুলাই শিকদার রি-রোলিং মিলস, এসআর এস নিট ডাইং ও পেপকো ফুড প্রোডাক্টস, ১৩ জুলাই জেমস অ্যাপারেলস লিমিটেড, ১৫ জুলাই তাস ফ্যাশনওয়্যার লিমিটেড ও ডিসেন্ট নিট ফ্যাব্রিক্স এবং ২৫ জুলাই রহমান হোসিয়ারি অ্যান্ড ডাইং লিমিটেড (শিল্প ও ক্যাপটিভ), ১৮ জুলাই রূপগঞ্জ এলাকায় মেসার্স ইসলামিয়া মিষ্টান্ন ভান্ডার, ৮ জুলাই গাজীপুর এলাকায় মেসার্স বোনানজাটেক্স লিমিটেড ও মেসার্স রুপা উল ওয়্যার লিমিটেড, টাঙ্গাইলের এলেঙ্গায় ৩ জুলাই মেসার্স তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, করটিয়া এলাকায় ২৫ জুলাই মেসার্স আলাউদ্দিন টেক্সটাইলস মিলস্ লিমিটেড (শিল্প ও ক্যাপটিভ), ১১ জুলাই টঙ্গী এলাকায় মেসার্স ভেগা গার্মেন্টস লিমিটেড, নরসিংদী এলাকায় ১৯ ও ৩০ জুলাই মেসার্স ওয়ান্ডার ফুড ও মেসার্স প্রগতি চিড়া মিল। তাছাড়া বকেয়া বিলের কারণে গাজীপুরের কড্ডায় মেসার্স মাম সিএনজি (ক্যাপটিভসহ) লিমিটেডের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানে আড়াইহাজার এলাকায় ৪, ১০, ১১ ও ১৫ জুলাই ২” ও ৩” ব্যাসের ৩২,৮০৮ ফুট, ১৯ জুলাই মহাখালী ও বাড্ডা এলাকায় ৩/৪” ও ২” ব্যাসের ৬০ ফুট, ২৪, ২৫ ও ২৬ জুলাই জয়দেবপুর এলাকায় ৩/৪”, ১” ও ২” ব্যাসের ৩৭,৭৩০ ফুট, ৩০ ও ৩১ জুলাই কালিয়াকৈর এলাকায় ৩/৪”, ১” ও ২” ব্যাসের ২৬,২৪৭ ফুট, ৭ জুলাই গুলশান কড়াইল বস্তিতে ১” ও ২” ব্যাসের ৩,০০০ ফুট, ৩১ জুলাই গাজীপুরের মাওনা এলাকায় ৩/৪”, ১”, ১.৫” ও ২” ব্যাসের ১৩,১২৩ ফুট, এবং কোম্পানির বিভাগীয় টিম নরসিংদী এলাকায় ৩ জুলাই ৩/৪” ও ২” ব্যাসের ৫৫ ফুটসহ ১,১৩,০২৩ ফুট, অর্থাৎ ৩৪.৪৪ কিলোমিটার অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন/অপসারণ করে। গুলশান, সাভার, জয়দেবপুর এবং নারায়ণগঞ্জের বন্দরে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জুলাইয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীদের ৩ লাখ ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"