বিশেষ ট্রাফিক সপ্তাহ শেষ হচ্ছে আজ

পাঁচ দিনে সোয়া তিন কোটি টাকা জরিমানা, সোয়া লাখ মামলা

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের মধ্যে শুরু হওয়া বিশেষ ট্রাফিক সপ্তাহ শেষ হচ্ছে আজ শনিবার। বিশেষ ট্রাফিক সপ্তাহের গত পাঁচ দিনে সারা দেশে মোট ১ লাখ ৩১ হাজার ৩৬৭টি মামলা করা হয়েছে। এসব মামলা করেছে ট্রাফিক পুলিশ। একই সঙ্গে ৩ কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার ছিল ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচ দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬ টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়াও, আইনগত ব্যবস্থা হিসেবে ৩ হাজার ২৫৫টি যানবাহন জব্দ হয়েছে।

গত ৫ আগস্ট দুপুরে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে সাত দিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ট্রাফিক সপ্তাহ পালনে পুলিশকে সহায়তা করছে বিভিন্ন স্কুল-কলেজের স্কাউট সদস্যরা।

 

"