মুক্তিপণের দাবিতে অপহরণ

সুন্দরবনে র‌্যাবের অভিযান ১৩ জেলে উদ্ধার

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ০০:০০

বাগেরহাট প্রতিনিধি

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর থেকে গত ৪ আগস্ট মুক্তিপণের দাবিতে অপহৃত অর্ধশত জেলের মধ্যে ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৮ দাবি করেছে, গত বুধবার ভোর রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত এই ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদের উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া জেলেরা হলেনÑ পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন, মিরাজ হোসেন, আ. হক, মিজান ফকির, বাদশা মাতুব্বর ও জাহাঙ্গীর মাঝি, সাইফুল ইসলাম পলাশ, বরগুনার পাথরঘাটার উপজেলার মো. জসিম, সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী, খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার, একরামুল এবং বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী ও ইউনুস। তবে উপকূলে মৎস্য আহরণের সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাব সদস্যরা অপহৃত ১৩ জেলেকে উদ্ধারের দাবি করলেও এসব জেলের মহাজন ও পরিবার বনদস্যুদের মোটা অঙ্কের মুক্তিপণ দিয়েছে।

বঙ্গোপসাগরে দুবলারচরের কাছাকাছি ডুবোচর, ১ নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝিরকিল্লা এলাকা থেকে গত ৪ আগস্ট অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী।

বরিশাল র‌্যাব-৮-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম অপহৃত ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গোপসাগর থেকে জেলেদের অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। বনদস্যুদের হাতে মুক্তিপণের দাবিতে অপহৃত বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া জেলেদেরকে তাদের মহাজন ও পরিবারের হাতে দেওয়া হয়েছে।

"