মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০১৮

বর্ণাঢ্য আয়োজন

মিরসরাইয়ে প্রতিদিনের সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রামের মিরসরাইয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপিত হলো দৈনিক ‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল মঙ্গলবার মিরসরাইয়ের জেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন।

মিরসরাই উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসমিন আক্তার কাকলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও প্রতিদিনের সংবাদ-এর উপসম্পাদক কাজী আবুল মনসুর।

দৈনিক প্রতিদিনের সংবাদের স্থানীয় প্রতিনিধি ও মিরসরাই প্রেস ক্লাব সভাপতি শারফুদ্দীন কাশ্মীর অনুষ্ঠানে উপস্থাপনা করেন। আলোচক হিসেবে বক্তব্য দেন নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. রফিক উদ্দিন, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. নুরুল আবছার, মুক্তিযুদ্ধকালীন ডেপুটি কমান্ডার জাফর উদ্দিন আহম্মদ চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য দেন জোরারগঞ্জ মহিলা কলেজে প্রাক্তন অধ্যক্ষ কামরুল ইসলাম, জেবি উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকার, কবি দাউদুল ইসলাম, শান্তিনীড় সভাপতি আশরাফউদ্দিন সোহেল, দূর্বার প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফউদ্দিন, দীপ জ্বেলে যাই সভাপতি আনিচ মোর্শেদ প্রমুখ।

উপস্থিত ছিলেন, অপকার নির্বাহী পরিচালক মো. আলমগীর, মিরসরাই সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন, মিরসরাই বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিম উদ্দিন ভূঁইয়া, মজহারুল হক চৌধুরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহ চৌধুরী, কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান মো. নিজামউদ্দিন, মারুফ মডেল বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন, শিক্ষক হোসাইন সবুজ, দিদারুল আলম, মিরসরাই প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক এনায়েত হোসেন মিঠু, কোষাধ্যক্ষ আবু সাঈদ ভূঁইয়া, প্রচার সম্পাদক এম মাঈন উদ্দিন, ক্রীড়া সম্পাদক এম আনোয়ার হোসেন, সাংবাদিক সুজন চন্দ্র মন্ডল, সাংবাদিক বাবলু দে, সাংবাদিক আজিজ আজহার, সাংবাদিক সাদমান সময়।

সামাজিক উন্নয়ন মূলক সংগঠন ‘দীপ জ্বেলে যাই’ এর সহযোগিতায় আটটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে তিন বিভাগে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিচারকের দায়িত্ব পালন করেন শিক্ষক ও কবি শাহাদাত হোসেন লিটন, শিক্ষিকা লিপিকা রায়, নির্মল দাম লক্ষণ।

আবৃতি ‘ক’ শাখার প্রতিযোগিতায় প্রথম হয় সাবেকুর নাহার ঐশি, দ্বিতীয় হয় তানিশা তাহসিন এবং তৃতীয় হয় মোহাম্মদ তাকদীর তাহরীম তাকী।

কবিতা আবৃতি ‘খ’ শাখায় প্রথম হয়েছে সানভিরাজ হোসেন ভূঁইয়া, দ্বিতীয় হয় তাসরিনা তাহসিন মজুমদার এবং তৃতীয় হয় মারিয়া ইয়াছমিন। লোকগীতি ‘ক’ শাখায় বিজয়ীরা হলেন, ইতি বড়–য়া প্রত্যাশা, তুর্না দে ও সাখী রানী দাস। লোকগীতি ‘খ’ শাখায় বিজয়ীরা হলো, যথাক্রমে ইন্দ্রিলা ঘরজা, আবদুল্লা আল আরীব ও জারিন তাসনিম শৈলি।

গ্রামীণ ঐতিহ্যের খেলা কানাকানি খেলায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ব দরবার উচ্চবিদ্যালয়ের দল। অনুষ্ঠানের ফাঁকে সংগীত পরিবেশন করেন ‘দিপ জ্বেলে যাই’ সংগঠনের সদস্যরা। শেষে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close