ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে ৪৭ লাখ টাকা জরিমানা

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে চলমান ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিন সোমবার ট্রাফিক আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৭ হাজার ৩১৯টি মামলা ও ৪৬ লাখ ৬৭ হাজার ৭২ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ সময় ১৪২টি মোটরসাইকেল আটকসহ ৮৩৭টি গাড়ি ডাম্পিং ও রেকার করা হয়। এ ছাড়া গতকাল মঙ্গলবার বিকেল পর্যন্ত ৩ হাজার ৯০৯টি মামলা করা হয়েছে। ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনের অভিযানে গাড়ির ফিটনেস,

উল্টোপথে গাড়ি চালানো, গাড়িতে হাইড্রোলিক হর্ন, হুটার ও বিকন লাইট ব্যবহার এবং মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ৭ হাজার ৩১৯টি মামলা করা হয়েছে। এ ছাড়া ট্রাফিক নিয়ম ভাঙায় গাড়ির চালকের বিরুদ্ধে ১ হাজার ৪৯৬টি মামলা করা হয়। এদিকে ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে গতকাল বিকেল ৩টা পর্যন্ত ৩ হাজার ৯০৯টি মামলা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ৭৪টি মোটরসাইকেল।

ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৮৬টি, হাইড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ৪৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহারের জন্য ৮টি ও মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ২৫টি এবং বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহারের জন্য ২টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়া ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৭৮টি, গাড়ির ফিটনেস না থাকায় ২১২টি, ট্রাফিক আইন অমান্য করায় ২ হাজার ৩৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোনের ব্যবহারের জন্য ৩৮ ভিডিও এবং ৫টি সরাসরি মামলা দেওয়া হয়েছে।

 

"