প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ জুলাই, ২০১৮

‘বন্দুকযুদ্ধে’ চার জেলায় নিহত ৫

দেশের তিন জেলায় কথিত বন্দুকযুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে চারজন নিহত হয়েছেন; এ ছাড়া আরো একজনের লাশ উদ্ধার করে পুলিশ বলেছে, তার মৃত্যু হয়েছে মাদক বিক্রেতাদের গোলাগুলিতে। এর মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লায় দুই সন্দেহভাজন ডাকাত এবং রাজবাড়ীতে এক হত্যা মামলার আসামির মৃত্যু হয়েছে। আর র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিহত হয়েছেন একজন। তিনিও একটি ডাকাত দলের সদস্য ছিলেন বলে র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য। এ ছাড়া টাঙ্গাইলের এক ইউনিয়ন পরিষদ সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করার খবর দিয়েছে। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর। কুমিল্লা : কুমিল্লার তিতাসে শুক্রবার গভীর রাতে কথিত বন্দুকযুদ্ধে ডাকাতি মামলার দুই আসামির নিহত হওয়ার খবর দিয়েছে গোয়েন্দা পুলিশ। গত বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে তিতাসের বাতাকান্দির নারাকান্দিয়া কবরস্থানের কাছে গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিল্লার তিতাস থানাধীন উত্তর মানিকনগরের আল-আমিন ওরফে কাউছার (৩০) এবং বুড়িচং থানার কংশনগর চরেরপাড় এলাকার এরশাদ (৩২)।

এর মধ্যে এরশাদের বিরুদ্ধে নয়টি এবং কাউছারের বিরুদ্ধে পাঁচটি ডাকাতির মামলা রয়েছে বলে পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পুলিশ ধাওয়া দিয়ে পাঁচ ডাকাতকে আটক করে। তারা হলেন- কুমিল্লার শহরের ভাটপাড়ার মো. আওরঙ্গজেব (৫০), মনোহরগঞ্জের মো. মিলন (৩৫), কাজী পাড়ার নাছির (২৭), তিতাস থানার রায়পুরের শরীফুল ইসলাম এবং মুরাদনগর থানার ছালিয়াকান্দির আবু মিয়া।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই শাহ কামাল বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে দুটি এলজি ও চার রাউন্ড গুলিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এ অভিযানে চার পুলিশ সদস্যও আহত হয়েছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলে দুই দল মাদক বিক্রেতার গোলাগুলিতে এক ইউনিয়ন পরিষদ সদস্য নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। নিহত মাসুদ রানা ফরিদ (৪২) মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিয়া বলেন, শুক্রবার ভোরের দিকে পাহাড়ি অঞ্চল অরণখোলা ইউনিয়নের জলছত্র মাগন্তিনগর এলাকায় দুই দল মাদক বিক্রেতার মধ্যে মাদক বেচাকেনা ও টাকার ভাগবাটোয়ারা হয়।

‘ভাগবাটোয়ারা নিয়ে বিরোধ দেখা দিলে দুই পক্ষে গোলাগুলি হয়। পুলিশ খবর পেয়ে সকাল ৯টার দিকে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ফরিদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ফরিদ অরণখোলা ইউনিয়নের সাবেক সদস্য। তার বিরুদ্ধে মাদক মামলা রয়েছে।’

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হজরত আলী (৪২) নামের এক অভিযুক্ত ডাকাতের মৃত্যু হয়েছে। নিহত হজরত আলী উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের পুংখাড়–য়া গ্রামের মাহবুবুল হাসানের ছেলে। গত বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে উপজেলার পাইকপাড়ার শ্মশানঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইটি শুটারগান, ১৪টি কার্তুজ, একটি কুড়াল, একটি হাঁসুয়া ও তিন রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়। উল্লাপাড়ার থানার অফিসার ইনচার্জ কৌশিক আকমেদ জানান, হজরত আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যাসহ ১৬ টি মামলা রয়েছে।

র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানি সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাকিবুল ইসলাম খান জানান, উল্লাপাড়ায় একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপনে এ খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে গেলে টের পেয়ে ডাকাতরা গুলি চালাতে থাকে। র‌্যাবও পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়। পরে বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদসহ লাশটি উদ্ধার করা হয়।

রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে লালন হালদার (৪১) নিহত হয়েছেন। গত শনিবার গভীর রাতে জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির সøুইসগেট পদ্মা নদীর চর এলাকার এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত লালন পূর্ব বাংলা কমিউনিস্ট পাটির সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ। তিনি পাবনা জেলার সুজানগর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত জীতেন হালদারের ছেলে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মো. ফজলুর রহমান জানান, রাতে লালন তার দলের সদস্যদের নিয়ে পাংশা উপজেলার হাবাসপুর পদ্মা নদীর চর এলাকায় গোপন বৈঠক করছিলেন। গোপনে এমন সংবাদ পেয়ে থানা পুলিশ সেখানে পৌঁছালে চরমপন্থি দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এতে লালন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে পাংশা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে একটি একনালা বন্দুক ও একটি ওয়ান শুটারগান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। এ সময় কনস্টেবল সাধন ও শাহজাহান আহত হয়। লালনের বিরুদ্ধে পাংশা ও সুজানগর থানায় হত্যা মামলাসহ ৪টি মামলা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist