খুলনা প্রতিনিধি

  ২৮ জুলাই, ২০১৮

মোস্তফা রশিদী সুজা এমপির ইন্তেকাল

খুলনা-৪ আসনের সংসদ সদস্য এবং খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা গত বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

পরিবার ও দলীয় সূত্র জানায়, এমপি সুজা দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। তার দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়া গত বছর ১৩ নভেম্বর একই হাসপাতালে একটি কিডনি প্রতি স্থাপন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, দুই কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন।

তার পুত্র খালেদি রশিদী সুকর্নো পিতার মরদেহ ঢাকায় আনতে সকালে সিঙ্গাপুর রওয়ানা হয়েছেন। সুজা ১৯৯১, ১৯৯৬ এবং ২০১৪ সালে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। এদিকে, এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল এক শোকবার্তায় রাষ্ট্রপতি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, ‘দেশবাসী তথা খুলনার জনগণ তাদের ঘনিষ্ঠ এক নেতাকে হারাল। তিনি এলাকার উন্নয়নে এবং দেশের গণতন্ত্র বিকাশে ব্যাপক অবদান রেখে গেছেন।’

অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এক শোকবার্তায় বলেন, জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা আজীবন জনগণের জন্য কাজ করেছেন। রাজনীতির পাশাপাশি খুলনার উন্নয়নে জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। শেখ হাসিনা মরহুমের রুহের শান্তি ও মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এ ছাড়া মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, শেখ হেলাল উদ্দিন এমপি, মুন্নুজান সুফিয়ান, মিজানুর রহমান মিজান, পঞ্চানন বিশ্বাস, নুরুল হক, ড. মোজাম্মেল হোসেন, শওকত আলী বাদশা এবং খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist